কুলাউড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে আ’লীগ নেতা সাদরুল কর্তৃক  সরকারের উন্নয়ন মুলক কার্যক্রমের ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনী ও উঠান বৈঠক অব্যাহত 

Uncategorized জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি সিলেট

নিজস্ব প্রতিনিধি  :  কুলাউড়া উপজেলায় আ’লীগ নেতা সাদরুল আহমেদ খান  হাজিপুর ইউনিয়নে নারী সমাবেশ ও সরকারের উন্নয়ন নিয়ে ডিজিটাল  আলোকচিত্র প্রদর্শনী করে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে চলছেন, তার এই প্রচেষ্টা এলাকায় ব্যাপক সাড়া ফেলছে, স্থানীয় জনসাধারণ তাদের উঠানে বসেই রাস্ট্রের সকল উন্নয়ন মুলক কার্যক্রম সম্পর্কে অবগত হচ্ছেন শুধুমাত্র আ’লীগ নেতা সাদরুল আহমেদ খান এর ঐকান্তিক প্রচেষ্টায়। প্রচার বিমুখ এই নেতা এলাকার জনসাধারণের কাছে এক উজ্জ্বল নক্ষত্র হিসেবে চিহ্নিত হয়েছেন মাত্র  কিছুদিনের ব্যাবধানে।


বিজ্ঞাপন

এলাকার তৃনমুল আওয়ামী লীগের সদস্যদের কাছে সাদরুল আহমেদ খান জনপ্রিয় একটি নাম যা কুলাউড়া উপজেলার অধিবাসীদের মুখে মুখে। অতি সাধারণ ও সাদা মনের মানুষ এই সাদরুল আহমেদ খান খুব সহজেই মিশে যেতে পারেন সাধারণ মানুষের মাঝে, শোনেন তাদের সুখ-দুঃখের অনুভূতির সব কথা, এককথায় সাদরুল আহমেদ খান  জনবান্ধব একজন নেতার নাম।

সরকারের বিভিন্ন উন্নয়ন সচিত্র প্রতিবেদন কুলাউড়া উপজেলার  সকল ইউনিয়নের গ্রাম সমূহে উঠান বৈঠকের মাধ্যমে নারী সমাবেশ ও আলোকচিত্র প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান।

তিনি নিরবে নিভৃতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের যাবতীয় উন্নয়ন মুলক কার্যক্রমের ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনী করে যাচ্ছেন। যেখানে সরকারের অন্যান্য এমপি ও মন্ত্রীরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তৃণমূল আওয়ামী লীগের কোনো খোঁজ খবর রাখেন না সেখানে কুলাউড়া উপজেলার সকল জনসাধারণের মাঝে আ’লীগ নেতা সাদরুল আহমেদ খান তৃনমূল পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের যাবতীয় উন্নয়ন মুলক কার্যক্রম তুলে ধরে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি  গত ২১ সেপ্টেম্বর কুলাউড়া উপজেলার  হাজিপুর ইউনিয়নের পীরের বাজার ও পাবই গ্রামে, ২২ সেপ্টেম্বর বারই গ্রামে নারী সমাবেশ ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের যাবতীয় উন্নয়ন মুলক কার্যক্রমের ডিজিটাল  আলোকচিত্র প্রদর্শনীর ব্যাবস্থা করেন। স্থানীয় নারী ও শিশু কিশোরীরা বেশ আগ্রহ নিয়ে সাদরুল আহমেদ খান এর এই ডিজিটাল আলোকচিত্র  উপভোগ করেন। এই উঠান বৈঠক গুলো সফল করতে হাজিপুর ইউনিয়ন পরিষদের নারী সদস্যা সেলিনা আক্তার, মোছা: সেলিনা আক্তার, ও মাধবী রানী দেব সার্বিক সহযোগীতা করেন।এর মাধ্যমে গত ১৫ বছরে বাংলাদেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন অবদান  তুলে ধরা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির এই সদস্য জানান ধারাবাহিকভাবে সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র আমরা হাটে বাজারে প্রচার করেছি। ইতিমধ্যে মৌলভীবাজার জেলাব্যাপী শতাধিক রোডশো অনুসঠীত হয়েছে, সেখানে মূলত পুরুষরাই অংশগ্রহণ করেছেন ।

তাই এবার আমরা উদ্যোগ নিয়েছি শেখ হাসিনার উন্নয়ন বার্তা প্রান্তিক নারীদের কাছেও পৌছে দেবার। উঠান বৈঠকগুলো নারীদের মিলন মেলায় পরিণত হয়েছে এবং সামাজিক বন্ধনও সুদৃঢ় হচ্ছে। এমাসের ২৮ তারিখে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, এই ভিডিও প্রদর্শনীর মাধ্যমে তাকেও সম্মান জানানো হচ্ছে।

সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দল বিভিন্ন প্রোপাগাণ্ডার মাধ্যমে গ্রামের সহজ সরল মানুষদের বিভ্রান্ত করছে, তাদের অপতৎপরতার জবাবেই এই রোডশো। পর্যায়ক্রমে কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নে এই নারী সমাবেশ ও উঠান বৈঠকে আলোকচিত্র প্রদর্শনী করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *