বাগেরহাটের শরণখোলায় ইউএনও এর উদ্দ্যোগে বাল্য বিবাহ পন্ড

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার, (বাগেরহাট) :  বাগেরহাটের শরণখোলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম শামীমের হস্তক্ষেপে বাল্য বিবাহ পন্ড হলো। ২২ অক্টোবর রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার ধানসাগর ইউনিয়নের দক্ষিণ বাধাল গ্রামে এ ঘটনা ঘটে।


বিজ্ঞাপন

এলাকাবাসী ও নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ বাধাল গ্রামে মোঃ আঃ সোবাহান তার স্কুল পড়–য়া কণ্যা ইসরাত জাহানকে বাল্য বিবাহ দিচ্ছে এমন গোপন সংবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম শামীমের নেতৃত্বে শরণখোলা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আঃ হাই এর সহযোগীতায় ওই বাড়িতে অভিযান চালায়।

এ সময় তাদের উপস্থিতি টেরপেয়ে বর ও তার সঙ্গীয়রা পালিয়ে যায়। পরে নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ ধারা মতে কনের পিতা সোবাহানকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া ভবিষ্যতে এ ধরণের কর্মকান্ড করবেননা বলে মুছলেকা দেন।

এ ব্যপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম শামীম বলেন, বাল্য বিবাহ হচ্ছে এমন গোপন সংবাদে ওই এলাকায় গিয়ে বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। তিনি আরও বলেন যাতে এ এলাকায় এ ধরনের কর্মকান্ড কেউ না করে তাই সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *