রাজধানীর মোহাম্মদপুর ভূমি অফিস এবং পাবনার বেড়া উপজেলায় দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

রাজধানীর মোহাম্মদপুর ভূমি অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  মোহাম্মদপুর ভূমি অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে জমি নামজারি বাবদ ঘুস দাবির অভিযোগ উঠেছে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম অভিযোগে বর্ণিত সুনীল নামীয় সেবা গ্রহীতার নামজারি করণের তথ্য রেজিস্ট্রারে পায়নি। এছাড়া অভিযানকালে আগত কতিপয় সেবা গ্রহীতাদের সাথে কথা বলা হলে তারা ভবিষ্যতে সেবা পেতে হয়রানির শিকার হবে মর্মে টিমকে সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্য দিতে অনীহা প্রকাশ করেন। টিম সংগৃহীত তথ্য ও রেকর্ডপত্র বিশ্লষণপূর্বক বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশন বরাবর দাখিল করবে।

 

পাবনার বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়ন সংযোগ সড়ক এর মেরামত কাজের ঠিকাদারের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  পাবনার বেড়া উপজেলার  কৈটোলা ইউনিয়ন, ৯ নং ওয়ার্ড এর অন্তর্গত কৈটোলা বাজার থেকে নতুন ভারেঙ্গা ইউনিয়ন সংযোগ সড়ক এর মেরামত কাজের ঠিকাদারের বিরুদ্ধে রাস্তা নির্মাণে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার অভিযোগ উঠেছে।

এই অভিযোগের  প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, পাবনা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে বেড়া উপজেলা এলজিইডি অফিস হতে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।

উপজেলা প্রকৌশলী ও ঠিকাদারী প্রতিষ্ঠান এর প্রতিনিধিসহ টিম কর্তৃক ঘটনাস্থল পরিদর্শন করে স্যাম্পলিং হিসেবে উক্ত রাস্তার কার্পেটিং এর থিকনেস পরীক্ষা করা হয়।

প্রাথমিক পর্যায়ে রাস্তা নির্মাণে অনিয়ম পরিলক্ষিত হলেও পরবর্তীতে রাস্তা সঠিকভাবে নির্মাণ করা হয়েছে মর্মে টিমের নিকট আপাতদৃষ্টিতে প্রতীয়মান হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *