খুলনা জেলা পরিষদের নির্মিত মার্কেটে কেসিসির সাইনবোর্ড !

Uncategorized আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

মামুন মোল্লা (খুলনা) :  খুলনার ডাকবাংলা মোড়ে জেলা পরিষদের নির্মিত মার্কেটে এবার সাইনবোর্ড ঝুলিয়েছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)। মার্কেটের প্রবেশ পথে জেলা পরিষদের মার্কেট উদ্বোধনের ব্যানার সরিয়ে সেখানে কেসিসির সাইনবোর্ড টানানো হয়েছে।


বিজ্ঞাপন

এ ঘটনায় মুখোমুখি হয়েছে জেলা পরিষদ ও কেসিসি। এর আগে ২০২২ সালের ২০ নভেম্বর ওই স্থানে মার্কেট নির্মাণকালে প্রবেশ পথে তালা ঝুলিয়ে দেয় কেসিসির একজন কাউন্সিলর। পরে ব্যবসায়ী নেতাদের হস্তক্ষেপে তালা খুলে দেওয়া হয়।এদিকে সরকারি দুই প্রতিষ্ঠানের দ্বন্দ্ব নিরসনে স্থানীয় সরকার বিভাগ পদক্ষেপ নিয়েছে।

গত রোববার ২৪ সেপ্টেম্বর,  জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইউসুপ আলী কেসিসি ও জেলা পরিষদের কর্মকর্তা ও সার্ভেয়ারদের নিয়ে সরেজমিন মার্কেট পরিদর্শন করেন।

তিনি বলেন, ডাকবাংলা মোড়ে ওই স্থানের জমি দুইপক্ষই মালিকানা দাবি করছে। এ নিয়ে স্থানীয় সরকার বিভাগ চিঠি দিয়ে সরেজমিন প্রতিবেদন দিতে বলেছে। ওই চিঠির পরিপ্রেক্ষিতে দুই দপ্তরের প্রতিনিধিদের নিয়ে ওই স্থান পরিদর্শন করা হয়েছে। দুপক্ষের কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে।

জানা যায়, ওই স্থানে মার্কেট নির্মাণের পর চলতি মাসের শুরুতে আনুষ্ঠানিকভাবে মার্কেট উদ্বোধনের ঘোষণা দিয়ে ব্যানার টানায় খুলনা জেলা পরিষদ; কিন্তু কেসিসি হঠাৎ করেই ওই ব্যানার সরিয়ে সেখানে ‘ডাকবাংলো সুপার মার্কেট পরিচালনায় খুলনা সিটি করপোরেশন’ লেখা সাইনবোর্ড টানিয়ে দেয়। এতে আবারো দুপক্ষের মধ্যে টানাপোড়েন তৈরি হয়। ( তথ্য সূত্র ও ছবি : গুড নিউজ)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *