বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু

Uncategorized খুলনা জীবনী বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার, (বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাসেল (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এনিয়ে শরণখোলায় গত দুইমাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সুত্রে জানা গেছে। অন্য দিকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৬ সেপ্টেম্বর দুপুর ১ টা পর্যন্ত ৭ জন ভর্তি সহ ১৪১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রিয় গোপাল বিশ্বাস।


বিজ্ঞাপন

ভ‚ক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, গত ২৪ সেপ্টেম্বর জ্বর জনিত অসুস্থতা নিয়ে উপজেলার ধানসাগর ইউনিয়নের বড় রাজাপুর গ্রামের সোবাহান খানের পুত্র রাসেল খানকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে তার স্বজনরা নিয়ে আসে।

পরে সেখানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে এটা সনাক্ত করতে না পেরে উপজেলার হাসপাতাল সংলগ্ন পদ্মা ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার সোহাগ শেখের স্মরনাপন্ন হয়। পরে ওইখানে টেস্ট করানো হলে ডেঙ্গু ধরা পড়ে। পরে ডাক্তার রোগীর অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য খুলনা নিয়ে যাওয়ার কথা বললেও খুলনা না নিয়ে বাড়ি নিয়ে যায় বলে তার পরিবার থেকে জানা গেছে।

মঙ্গলবার(২৬ সেপ্টেম্বর) সকালে রাসেল বেশি অসুস্থ হয়ে পড়লে আমড়াগাছিয়া থেকে খুলনার উদ্দেশ্যে রওয়ানা হলে এ্যাম্বুলেন্স উঠানোর পরে রাসেলের মৃত্যু হয়। এর আগে ৯ জুলাই ডেঙ্গু আক্রান্ত একশিশু মৃত্যুবরণ করেন।

এ ব্যপারে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রিয় গোপাল বিশ্বাস বলেন, যারা আক্রান্ত হয়ে হাসপাতালে আসে তাদের বিভিন্ন পরামর্শ দেওয়া হয় এবং যেটা সমস্যা মনে করা হয় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অনেকেই পরামর্শ নিয়েই চলে যায়। পরে কোনো যোগাযোগ না করায় অবস্থার অবনতি ঘটলে দ্রæত চিকিৎসার জন্য খুলনা নেয়ার পথেই রোগী মারা যায়। এটাকে অসচেতনতা বলে আমি মনে করি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *