দুদকের করা পৃথক ৩ মামলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তার ২২ বছরের জেলসহ ১ কোটি ৬৮ লাখ টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

ফরিদপুর প্রতিনিধি  : ফরিদপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পৃথক তিন মামলায় মোহাম্মদ শাহরিয়ার মতিন (৪৩) নামের এক ভূমি অধিগ্রহণ কর্মকর্তাকে ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক কোটি ৬৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।


বিজ্ঞাপন

আজ মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর,  দুপুরে ফরিদপুরের স্পেশাল জজ আদালতের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় দেন।

শাহরিয়ার মতিন গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা থাকাকালীন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করে দুদক।

বর্তমানে শাহরিয়ার মতিন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব (সাময়িক বরখাস্তকৃত)। তিনি নেত্রকোনার আটপাড়া উপজেলার দেওগাঁও গ্রামের আব্দুল মতিনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, দুদকের করা তিন মামলার একটিতে ৫ বছর, আরেকটিতে ১০ বছর ও অন্যটিতে ৭ বছরসহ মোট ২২ বছর কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে একটিতে ৯৭ লাখ, আরেকটিতে ২১ লাখ ও অন্যটিতে ৫০ লাখ টাকাসহ ১ কোটি ৬৮ লাখ টাকা জরিমানা করা হয়।

রায়ের সত্যতা নিশ্চিত করে দুদক সমন্বিত জেলা কার্যালয়ের ফরিদপুরের উপপরিচালক রেজাউল করিম গণমাধ্যম কে জানান, দুদকের করা তিনটি মামলায় আদালত শাহরিয়ার মতিনকে ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *