আখাউড়া স্থলবন্দরের কাস্টমস অফিস এবং বরগুনা বামনার প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যদের বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

আখাউড়া স্থলবন্দরের কাস্টমস অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  আখাউড়া স্থলবন্দরের কাস্টমস অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ভারত থেকে  পণ্য আমদানীকারকদের কাছে  ঘুষ দাবির গুরুতর অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কুমিল্লা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম ছদ্মবেশে ভারত থেকে আসা যাত্রীদের সাথে কথা বলে। এসময় দুইজন কর্মচারীকে যাত্রীদের কাছ থেকে  থেকে নিয়মবহির্ভুতভাবে অর্থ নিতে দেখা যায়।

পরবর্তীতে টিম কাস্টমস অফিস, আখাউড়া স্থলবন্দরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সাথে কথা বলে ও প্রয়োজনীয় তথ্য এবং রেকর্ডপত্র সংগ্রহ করে। তথ্য, বক্তব্য ও রেকর্ডপত্র বিশ্লেষণ করে টিম দ্রুত দুর্নীতি দমন  কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।

 

বরগুনা বামনার প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যদের বিরুদ্ধে টিআর কাবিখা ও জিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি  :  বরগুনা বামনার প্রকল্প বাস্তবায়ন কমিটির  সদস্যদের বিরুদ্ধে টিআর কাবিখা ও জিআর প্রকল্পের টাকা আত্মসাতের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে, দুদক, জেলা কার্যালয়, পটুয়াখালী হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে টিম অভিযোগ সংশ্লিষ্ট ২০২২-২৩ অর্থবছরের কাবিখা কর্মসূচির আওতায় ০৩ টি প্রকল্প ও টিআর কর্মসূচির আওতায় ৪০টি প্রকল্প বিষয়ে রেকর্ডপত্র সংগ্রহপূর্বক দৈবচয়নে কয়েকটি প্রকল্প পরিদর্শন করে এবং সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাথে কথা বলে।

টিম উক্ত প্রকল্প সমূহের কোন কাজ না করেই টাকা উত্তোলনের প্রাথমিক সত্যতা পায়। সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনা করে বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশনের নিকট দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *