মুন্সীগঞ্জে  ভোক্তা  অধিদপ্তর কর্তৃক কোল্ড স্টোরেজ থেকে সুপারশপে  সরকার নির্ধারিত মূল্যে আলু সরবরাহের ব্যবস্থা

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  আজ বৃহস্পতিবার  ২৮ সেপ্টেম্বর,  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ. এম. সফিকুজ্জামান-এঁর নির্দেশনায় এবং জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ মোঃ আবুজাফর রিপন বিপিএএ-এঁর সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মুন্সীগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  মোঃ আব্দুস সালামের নেতৃত্বে জেলার সদর উপজেলার দেওয়ান কোল্ড স্টোরেজ ও মুক্তারপুর কোল্ড স্টোরেজে আলুর বাজার তদারকি করা হয়।


বিজ্ঞাপন

আলুর বাজার  তদারকিকালে উল্লেখিত  কোল্ড স্টোরেজসমূহ থেকে সহকারী পরিচালক নিজে উপস্থিত থেকে বিভিন্ন সুপারশপ ( আগোরা, স্বপ্ন, মীনা বাজার,ডেইলি শপিং) এর প্রতিনিধিদের কাছে ৬৮০ বস্তা আলু সরকার নির্ধারিত ২৭ টাকা দরে বিক্রির ব্যবস্থা করে দেন।

এরপর অধিদপ্তরের পক্ষ থেকে এই নির্দেশনা প্রদান করা হয় যে, এখন থেকে মুন্সীগঞ্জের ব্যাপারীবৃন্দ এই রেটে সুপারশপে আলু পৌঁছিয়ে দিবেন।

এছাড়াও ঢাকার বড় আড়তগুলো বিশেষ করে কারওয়ান বাজার, শ্যামবাজার, যাত্রাবাড়ী, শাহ আলী মার্কেট, মিরপুরের আড়ত এবং পাইকারী ব্যবসায়ীদেরকে সরকার নির্ধারিত মূল্যে হিমাগার হতে সরাসরি আলু সরবরাহের ব্যবস্থা নেয়া হয়েছে।

উল্লেখ্য, গতকাল বুধবার  ২৭ সেপ্টেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  অধিদপ্তর কর্তৃক আয়োজিত সুপারশপ, পাইকারি বিক্রেতা ও সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে মতবিনিময় সভায় অধিদপ্তরের মহাপরিচালক আলুর সরকার নির্ধারিত মূল্য ২৭ টাকা দরে কোল্ড স্টোরেজ থেকে সরবরাহের ব্যবস্থা করে দেয়ার যে প্রত্যয় ব্যক্ত করেন, উল্লেখিত  সহযোগিতা কার্যক্রম তারই পরিচায়ক।

আশা করা যায় এধরনের পদক্ষেপের ফলে খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রয় করে আলুর মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখা সম্ভব হবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান সংশ্লিষ্ট কর্মকর্তারা আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে ভোক্ত  অধিকার সংরক্ষন অধিদপ্তরের এসকল কার্যক্রম পরিচালনা  অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *