মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন 

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

আজ বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন ডিএমপি কমিশনার। এরপর বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন। এর আগে তিনি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারবৃন্দ, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদনকালে বিউগলে বাজানো হয় জাতীয় সংগীত। এসময় ডিএমপি’র একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে বীর শহীদদের সম্মান জানান।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’-এর নামে ঢাকায় প্রথম গণহত্যা শুরু করে৷ ওই রাতে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে সর্বপ্রথম ‘থ্রি নট থ্রি’ রাইফেল দিয়ে প্রথম প্রতিরোধ গড়ে তোলে অকুতোভয় বীর পুলিশ সদস্যগণ।

তাদের আত্মত্যাগের বিনিময়ে আজ বাংলাদেশ পুলিশ মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশের গর্বিত অংশীদার। বাংলাদেশ পুলিশসহ সমগ্র বাঙালি জাতি এ বীরদের চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *