নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার এক ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করলেন

Uncategorized আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  : যোগদান করেই  সৃষ্টিশীল চিন্তাচেতনা আর ব্যতিক্রমী কর্মস্পৃহার নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার এক ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করলেন।


বিজ্ঞাপন

গতকাল  শনিবার ৩০ সেপ্টেম্বর, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৬ তম কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণের পরপরই বিকেলে ফোর্সবান্ধব কমিশনার রাজারবাগ পুলিশ লাইন্স পরিদর্শন করেন ।সেখানে পুলিশ সদস্যদের ব্যারাক, মেস ও জিমনেসিয়াম পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি ব্যারাকে উপস্থিত পুলিশ সদস্যদের সাথে তাদের বিদ্যমান সমস্যাসমূহ নিয়ে কথা বলেন। তিনি তাদের সমস্যা সমাধানের আশ্বাস দেন এবং ফোর্সের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করেন।

নতুন কমিশনার হাবিবুর রহমান মেসের খাবারের খোঁজ-খবর নেন এবং মেসে খাদ্যের মান উন্নয়নের নির্দেশনা দেন। তিনি পুলিশ সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিতকরণে সুষম খাদ্যের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন এবং নিয়মিত খাদ্য তালিকায় মৌসুমী ফলের পরিমাণ বৃদ্ধি করার নির্দেশ দেন।

এরপর রাজারবাগ পুলিশ লাইন্সের অত্যাধুনিক জিমনেসিয়াম ‘ফিটনেস স্টুডিও’ পরিদর্শনকালে নবনিযুক্ত কমিশনার ফোর্সের শারীরিক সক্ষমতা বৃদ্ধি ও মানসিক সুস্থতার জন্য শরীরচর্চার গুরুত্ব তুলে ধরেন। এ সময় তিনি ডিউটির পাশাপাশি ফোর্সের শরীরচর্চার সুযোগ বৃদ্ধির জন্যে অচিরেই ফোর্সের জন্য একই মানের একটি জিমনেসিয়াম স্থাপনের পরিকল্পনা ব্যক্ত করেন।

ব্যারাকে থাকা পুলিশ সদস্যরা বলেন, এই প্রথম কোন কমিশনার স্যার দায়িত্ব নিয়েই ব্যারাকে এসেছেন আমাদের খোঁজ নিতে। কোন পুলিশ কমিশনার স্যারই এভাবে আমাদের খোঁজ নিতে আসেননি। নতুন কমিশনার স্যারের কাছে কাছে আমাদের অনেক প্রত্যাশা রয়েছে। আশা করছি তিনি তা পূরণ করবেন।

এর আগে বিদায়ী কমিশনার গোলাম ফারুকের কাছ থেকে ৩৬ তম কমিশনার হিসেবে ডিএমপি সদর দপ্তরে দায়িত্বভার গ্রহণ করেন হাবিবুর রহমান। দায়িত্বগ্রহণ শেষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ধানমন্ডি ৩২ এর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। এ সময় জাদুঘরে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন নতুন এই কমিশনার। পরে রাজারবাগ পুলিশ লাইন্সের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন এবং বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন।

গত ২০ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জারি করা প্রজ্ঞাপনে হাবিবুর রহমানকে ডিএমপির কমিশনার হিসেবে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *