মুন্সীগঞ্জে ভোক্তা অধিদপ্তর কর্তৃক কোল্ড স্টোরেজ থেকে সুপার শপে  সরকার নির্ধারিত মূল্যে আলু সরবরাহের ব্যবস্থা

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  রবিবার  ১ অক্টোবর, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব)  এ. এইচ. এম. সফিকুজ্জামান-এঁর নির্দেশনায় এবং জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ মোঃ আবুজাফর রিপন বিপিএএ-এর সার্বিক তত্ত্বাবধানে মুন্সীগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মোঃ নাজমূল হুদা এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মুন্সীগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুস সালামের নেতৃত্বে জেলার মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ও পঞ্চসার ইউনিয়নের নুরানী কোল্ড স্টোরেজ ও রিভারভিউ কোল্ড স্টোরেজে আলুর বাজার  তদারকি করা হয়।


বিজ্ঞাপন

এ সময় অভিযান সংশ্লিষ্ট আনসার ব্যাটালিয়ন সদস্যগণ, পুলিশ সদস্যগণ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আলুর বাজার  তদারকি অভিযান পরিচালনা  কালে উল্লেখিত  কোল্ড স্টোরেজসমূহ থেকে সহকারী পরিচালক নিজে উপস্থিত থেকে ঢাকার সুপার শপ “চালডালকে” ৭০ টন (৭০ হাজার কেজি) ও স্বপ্নকে ১৫ টন (১৫ হাজার কেজি) মোট ৮৫ টন (৮৫ হাজার কেজি) সরকার নির্ধারিত ২৭ টাকা দরে সরবরাহের ব্যবস্থা করা হয়।

এরপর অধিদপ্তরের পক্ষ থেকে এই নির্দেশনা প্রদান করা হয় যে, এখন থেকে মুন্সীগঞ্জের ব্যাপারীবৃন্দ এই রেটে সুপার শপে আলু পৌঁছিয়ে দিবেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  অধিদপ্তর আয়োজিত সুপারশপ, পাইকারি বিক্রেতা ও সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে মতবিনিময় সভায় অধিদপ্তরের মহাপরিচালক আলুর সরকার নির্ধারিত মূল্য ২৭ টাকা দরে কোল্ড স্টোরেজ থেকে সরবরাহের ব্যবস্থা করে দেয়ার যে প্রত্যয় ব্যক্ত করেন, উল্লেখিত  সহযোগিতা কার্যক্রম তারই পরিচায়ক।

আশা করা যায় এধরনের পদক্ষেপের ফলে খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করে আলুর মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখা সম্ভব হবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান সংশ্লিষ্ট  কর্মকর্তারা আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে  ভোক্ত  অধিকার নিশ্চিত করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  অধিদপ্তরের এসকল কার্যক্রম পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *