রাজধানীর  খিলগাঁও এর উমামি রেস্টুরেন্টেকে ১ লাখ টাকা জরিমানা করলো নিরাপদ খাদ্যের ম্যাজিস্ট্রেট

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক :  বাসি-পচা মাংস ফ্রিজে মজুত, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি এবং বিভিন্ন পণ্য প্রস্তুতের তারিখ না থাকাসহ বিভিন্ন অপরাধে খিলগাঁও উমামি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। জরিমানা পরিশোধ না করলে এক মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন

সোমবার দুপুরে রাজধানীর খিলগাও এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালিত মোবাইল কোর্টে এই জরিমানা করা হয়। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে দেখা যায়  রেস্টুরেন্টটির রান্না ঘরে ফ্রিজে বাসি খাবার, পচা মাংস মজুত, লেবেলবিহীন খাদ্য দ্রব্য রাখা, মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখাসহ নানা অপরাধে রেস্তোরাঁটির অস্বাস্থ্যকর সব খাবার জব্দ করা হয়। পরে রেস্টুরেন্টের মালিকের উপস্থিতিতে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুসারে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ডের আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা।

ইশরাত সিদ্দিকা বলেন,” তাদের এখানে যেহেতু আমাদের প্রথম অভিযান তাই এবার তাদেরকে আমরা আইন অনুযায়ী সর্বনিম্ন এক লাখ টাকা জরিমানা করেছি এবং তাদেরকে আমরা সময় দিয়েছি। পরবর্তীতে যদি তাদের এই সমস্ত অপরাধ ধরা পড়ে তাহলে আমরা তাদেরকে বড় ধরনের জরিমানার আওতায় আনবো। আর কোনো সুযোগ দেবো না।” এছাড়া তিনি আরও জানান,  জনস্বার্থে খাদ্যের নিরাপদতা নিশ্চিত করতে এধরনের মোবাইল কোর্ট  পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *