জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুদকের অভিযান   

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজশাহী সারাদেশ

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান ( নিটোর) কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র  অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদকঃ  জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে ( নিটোর) কর্মচারীদের বিরুদ্ধে ঘুষের বিনিময় রোগীদের সেবা প্রদান ও বরাদ্দকৃত ঔষধ বাহিরে বিক্রয় করার মতো গুরুতর অভিযোগ উঠেছে।


বিজ্ঞাপন

উক্ত অভিযোগের প্রেক্ষিতে গতকাল সোমবার,  দুর্নীতি দমন কমিশন  দুদক , প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা কালে  এনফোর্সমেন্ট টিম হাসপাতালের পরিচালক, যুগ্ম-পরিচালক, প্রশাসিক কর্মকর্তার সাথে কথা বলে বিভিন্ন তথ্য উপাত্ত পরীক্ষা করে।

এ সময় গোপনে হাসপাতালের কার্যক্রম পর্যবেক্ষণ করা হয়। অভিযোগের আংশিক সত্যতা পাওয়া যায়। হাসপাতালের ঔষধ বাহিরে বিক্রির অভিযোগের বিষয়ে তাঁরা জানান, ২০১৫ সাল থেকে এ সংক্রান্ত একটি মামলা চলমান রয়েছে এবং নজরদারি বৃদ্ধি করায় আর এ ধরনের ঘটনা পুনরায় ঘটেনি। তবে একই পদে দীর্ঘদিন চাকুরি করার সত্যতা পাওয়া যায়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা নিয়োগে অনিয়মের অভিযোগ  

নিজস্ব প্রতিনিধি ঃ   পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার, উপপরিচালক (হিসাব) ও অতিরিক্ত রেজিস্ট্রার পদে নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলী অনুসরণ না করে নিয়মিত মাস্টার্স ডিগ্রীধারী নয় এমন ব্যক্তিদের নিয়োগ প্রদানের অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, পাবনা থেকে আজ আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ এবং পর্যালোচনা করা হয়। রেকর্ডপত্র পর্যালোচনায় আলোকে প্রাথমিকভাবে উক্ত অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *