সাভারে দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

সোহেল রানা (সাভার)  : ঢাকার সাভারে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

গতকাল  সোমবার ২ অক্টোবর, বিকেলে থানা রোডের একটি কমিউনিটি সেন্টারে দুর্গোৎসব চলাকালীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার প্রত্যয় ব্যক্ত করে সাভার মডেল থানা পুলিশের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম। তিনি তার বক্তব্যে আইন-শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ সহয়তা করা হবে বলে উল্লেখ করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বরুণ ভৌমিক নয়ন ও সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা পিপিএম এর সভাপতিত্বে ও সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রাশিদের সঞ্চালনায় উপজেলার পূজা উদযাপন কমিটির নেতারা বিভিন্ন মতামত ও উৎসব উদযাপনের পরিকল্পনা তুলে ধরেন।

সনাতন ধর্মাবলম্বী নেতারা বলেন, ধর্ম যারই হোক না কেনো উৎসব সবার। এবার ১২৩ টি পূজামণ্ডপে দুর্গাপূজা উদযাপিত হবে। এদিক খেয়াল রেখে প্রতিবারের মতো এবারেও সাভার উপজেলা জুড়ে দুর্গাপূজার প্রস্তুতি চলছে। এসময় পূজা চলাকালে দ্রুতগতির মোটরসাইকেল রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণে পুলিশের প্রতি আহ্বান জানান তারা।

সভাপতির বক্তব্যে ওসি দীপক চন্দ্র সাহা বলেন, পূজা চলাকালে দ্রুতগতির মোটরসাইকেল রোধ ও কোনোরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য সচেষ্ট থাকবে সাভার মডেল থানা পুলিশ। এতে পুলিশের সাথে আইন-শৃঙ্খলায় পূজা কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবকরা সমন্বয় করবে।

তিনি সবাইকে সব ধরনের গুজব হতে সতর্ক থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি ও ভাতৃত্ববোধ বজায় রেখে পূজা মন্ডপে সিসিটিভি ক্যামেরা লাগানো, উচ্চস্বরে সাউন্ড বক্স না বাজানোসহ সরকারি সকল নির্দেশনা যথাযথভাবে পালনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন করতে আহবান জানান।

এসময় ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম, সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) আব্দুল্লা বিশ্বাস, পুলিশ পরিদর্শক ও ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাসেল মোল্লাসহ সকল পূজা মন্ডপের নেতারা উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *