শিশুদের সাথে উচ্ছ্বসিত সাকিব

এইমাত্র খেলাধুলা শিক্ষাঙ্গন

স্পোর্টস ডেস্ক : নিষেধাজ্ঞার কারণে সকল ধরনের ক্রিকেট থেকে দূরে বাংলাদেশের সাকিব আল হাসান। ক্রিকেট থেকে দূরে থাকলেও বসে নেই তিনি। কখনো ফুটবল খেলা, কখনো এদেশ-থেকে ওই দেশে পরিবার নিয়ে ঘুরে-বেড়াচ্ছেন সাকিব। অংশ নিচ্ছেন নানান সামাজিক কার্যক্রমেও।


বিজ্ঞাপন

এবার বছরের প্রথম দিনে ছোট্ট শিশুদের হাতে নতুন বই তুলে দিলেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এক অনুষ্ঠানে শিশুদের হাতে নতুন বই বিতরণ করা হয়। রাজধানীর ৩৪২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ ৫ হাজার শিক্ষার্থীকে নিয়ে বই উৎসবের আয়োজন করা হয়। শিশু শিক্ষার্থীদের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি পরিচালিত হয়। সকাল ১০টায় বই উৎসবের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

উৎসবের শুরুতে দেশাত্মবোধক গান পরিবেশন করে শিশুরা। এরপর নৃত্যসহ বিভিন্ন সংগীত পরিবেশনের মাধ্যমে শিশুদের সাংস্কৃতিক পর্ব শেষ হয়। এরপর আলোচনা অনুষ্ঠান শুরু হয়। উৎসবে শিশুদের মাঝে প্রধান আকর্ষণ ছিলেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। শিশুদের হাতে নতুন বই তুলে দিয়ে সাকিবও বেশ উচ্ছ্বসিত। শিশুদের সঙ্গে আনন্দে খেলায় মেতে উঠেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের সাবেক মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির, দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক অতিরিক্ত সচিব সোহেল আহমেদ, সংসদ সদস্য শিরিন আক্তার ও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *