রাজধানীর  ঝিগাতলার বি-টাইপ কলোনি এবং খুলনা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

রাজধানীর  ঝিগাতলার বি-টাইপ কলোনির সরকারি বাসা অবৈধভাবে দখল করে ভাড়া আত্মসাতের অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  রাজধানীর  ঝিগাতলার বি-টাইপ কলোনির কর্মচারী কর্তৃক সরকারি বাসা অবৈধভাবে দখল করে ভাড়া বাবদ প্রাপ্ত অর্থ আত্মসাতের অভিযোগে দুদক প্রধান কার্যালয়, ঢাকা হতে একটি এনেফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে টিম ঝিগাতলার বি-টাইপ কলোনির ৫ টি ভবনের প্রতিটি বাসার বাসিন্দাদের জিজ্ঞাসাবাদে সর্বমোট ২০ টি বাসা অবৈধভাবে দখলকৃত অবস্থায় পায়। এ সময় গণপূর্ত অধিদপ্তরের একজন প্রতিনিধি টিমের সঙ্গে ছিল।

উক্ত বাসায় অবস্থানকারী বহিরাগত ভাড়াটিয়ারা জানান তারা উক্ত কোয়াটারের নেতা ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অফিস সহায়ক জনৈক রাশেদ উল্লাহ এর মাধ্যমে বাসা ভাড়া নিয়েছেন এবং তাকে ভাড়া পরিশোধ করছেন।‌

গৃহায়ন ও গণপূর্ত এর সংশ্লিষ্ট দপ্তরের রেকর্ড পত্রে দেখা যায় অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি বন্ধ ফ্ল্যাটের তালা ভেঙ্গে বহিরাগতদের নিকট ভাড়া দিয়ে সরকারি সম্পত্তি অবৈধ দখলে রেখে সম্পত্তির ক্ষতিসাধন ও অবৈধ অর্থ গ্রহণ করছে মর্মে টিমের সদস্যদের কাছে প্রতিয়মান হয়েছে। টীম এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন  কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে ।

 

খুলনা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদার ও কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

মামুন মোল্লা (খুলনা) :  খুলনা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারের বিরুদ্ধে  কতিপয় কর্মকর্তার সাথে যোগসাজেশে প্রকল্পের কাজ শুরু না করেই বিল উঠিয়ে নেওয়ার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়,খুলনা থেকে গতকাল মঙ্গলবার ৩ অক্টোবর, একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে  টিম একজন নিরপেক্ষ প্রকৌশলীর সহযোগিতায় অভিযোগ সংশ্লিষ্ট স্থানগুলি পরিদর্শন করে এবং সড়ক নির্মাণ সামগ্রীর নমুনা সংগ্রহ করে।

এছাড়া প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে। ল্যাব টেস্ট রিপোর্ট প্রাপ্তি ও রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশন বরাবর দাখিল করবে টিম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *