অভিযাত “হোটেল ৭১ “এর রান্নাঘরে তেলাপোকা, ফ্রিজে লেবেল বিহীন রান্নার খাবার ও কাচাঁ খাবার মজুদের দায়ে ৩ লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

“হোটেল ৭১” আভিযাত্যের আড়ালে চলে অপরিচ্ছন্ন, ও নিম্নমানের খাবার সামগ্রীর বিকিকিনি। 


বিজ্ঞাপন

!!  রাজধানীর বিজয়নগর এলাকার “হোটেল ৭১” এর রান্নাঘরের স্টোরে তেলাপোকার উপস্থিতি এবং নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ, ফ্রিজে প্রচুর লেবেল বিহীন রান্নাকরা এবং কাচাঁ খাবার একসাথে মজুদ করে রাখা হয়েছে !!

নিজস্ব প্রতিবেদক  :  আজ বুধবার ৪ অক্টোবর, রাজধানীর বিজয়নগর এলাকার “হোটেল ৭১” নামক অভিযাত হোটেলে  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো: আক্তারুজ্জামান এর নেতৃত্বে  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা কালে অভিযাত ওই হোটেলের  রান্নাঘরের স্টোরে তেলাপোকার উপস্থিতি এবং নোংরা ও অপরিচ্ছন্ন অবস্থায় এবং পাওয়া যায়। প্রতিষ্ঠানটির ফ্রিজে প্রচুর লেবেল বিহীন রান্নাকরা এবং কাচাঁ খাবার একসাথে মজুদ করতে দেখা যায়।

এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৩,০০,০০০ (তিন লাখ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনাকালীন সময়ে “হোটেল ৭১” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক  মো: আসলাম ভূইয়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *