বিএসটিআই এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের  মোবাইল কোর্ট কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠান কে  ৮০,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ

নিজস্ব প্রতিবেদক  :  আজ বুধবার  ৪ অক্টোবর, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের  উদ্যোগে ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে মেসার্স গফরগাঁও ফিলিং স্টেশন, গফরগাঁও-ভালুকা রোড, হাটুরিয়া, গফরগাঁও, ময়মনসিংহ-এর ০৮ (আট)টি ডিসপেন্সিং ইউনিট যাচাই করে তেলের পরিমাপ কম পাওয়ায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৫০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং ডিসপেন্সিং ইউনিটগুলো সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

মেসার্স মাহিম স্টোর, গফরগাঁও মধ্যবাজার, গফরগাঁও, ময়মনসিংহ-এর পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ/মোড়কে বিধি মোতাবেক তথ্য না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৫,০০০/- টাকা জরিমানা করা হয়।

মেসার্স জিলানী স্টোর, গফরগাঁও মধ্যবাজার, গফরগাঁও, ময়মনসিংহ-এর পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ/মোড়কে বিধি মোতাবেক তথ্য না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স ভাই ভাই স্টোর, গফরগাঁও মধ্যবাজার, গফরগাঁও, ময়মনসিংহ-এর পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ/মোড়কে বিধি মোতাবেক তথ্য না থাকায় এবং স্ট্যাম্পবিহীন ওজনযন্ত্র ব্যবহার করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স স্বপ্ন কসমেটিকস, গফরগাঁও মধ্যবাজার, গফরগাঁও, ময়মনসিংহ-এর পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ/মোড়কে বিধি মোতাবেক তথ্য না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী ৫,০০০  টাকা এবং আমদানী নিষিদ্ধ স্কীন ক্রীম বিক্রি করায় ‘বিএসটিআই আইন, ২০১৮’ অনুযায়ী ১০,০০০ টাকা  জরিমানা করা হয়।

মোবাইল কোর্টটি  মোঃ আবিদুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, গফরগাঁও উপজেলা, ময়মনসিংহ-এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের কর্মকর্তা  ছানোয়ার হোসেন, সহকারী পরিচালক (মেট্রোলজি)  এবং মোঃ নজরুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *