চট্টগ্রাম  সিটি কর্পোরেশন এবং বরগুনা সদর হাসপাতালে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

চট্টগ্রাম  সিটি কর্পোরেশনের  কর কর্মকর্তার  বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  চট্টগ্রাম  সিটি কর্পোরেশনের  কর কর্মকর্তার  বিরুদ্ধে হোল্ডিং ট্যাক্স বাবদ আদায়কৃত অর্থ ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে জমাকরণ এবং জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করার অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ হতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর সার্কেল-০৪ কার্যালয়ে একটি অভিযান পরিচালনা করা হয়।

সার্কেল অফিসের দায়িত্বশীল কর্মকর্তাদের উপস্থিতিতে ও অভিযোগের প্রেক্ষিতে হোল্ডিং কর আদায় সংক্রান্ত যাবতীয় রেকর্ডপত্র পর্যালোচনা করা হয়।

সিটি কর্পোরেশনের সুনির্দিষ্ট ব্যাংক হিসাবে জমা করার ব্যাংক রশিদ ও কর আদারের অফিস কপি আপতদৃষ্টিতে সঠিক রয়েছে মর্মে প্রতীয়মান হয়েছে।অভিযানকালে সরেজমিন ট্যাক্স সংগ্রহ/উত্তোলনের দায়িত্বে নিয়োজিত কর কালেক্টরদের আদায় কার্যক্রম সুষ্ঠুভাবে সার্বিক তদারকি করতে নির্দেশনা দেওয়া হয়।

বরগুনা সদর হাসপাতালে আগত রোগীদের চিকিৎসাসেবা প্রদানে অনিয়মের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  বরগুনা সদর হাসপাতালে আগত রোগীদের চিকিৎসাসেবা প্রদানে অনিয়মের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে জেলা কার্যালয়, পটুয়াখালী হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে টিম বরগুনা সদর হাসপাতালে ছদ্মবেশে অবস্থান করে ও রোগীদের সেবা সংক্রান্ত বিষয়াদি পর্যবেক্ষণ করে।

পরবর্তীতে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে সেবাপ্রাপ্তির বিষয়ে রোগীদের বক্তব্য শ্রবণ করে টিমের নিকট তেমন কোন অনিয়ম পরিলক্ষিত হয়নি। হাসপাতালে জনবল সংকটের কারনে সেবা প্রদানে বিঘ্নিত হচ্ছে মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়। সিটিজেন চার্টার মোতাবেক আগত রোগীদের সেবা নিশ্চিত করতে টিম কর্তৃপক্ষকে অনুরোধ করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *