বিএসটিআই এর বরিশাল  বিভাগীয় অফিস কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা : বরগুনার ৩ প্রতিষ্ঠান কে ২০,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত বরিশাল বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিনিধি  :  গতকাল রবিবার ৮ অক্টোবর,  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় কার্যলয়ের কর্মকর্তারা বরিশাল, বরগুনা সদর উপজেলার বিভিন্ন এলাকায় পণ্যের  গুনগত মান নিয়ন্ত্রণ এবং ওজন ও পরিমাপ যাচাইয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স সোলায়মান বেকারি, মনসাতলী, সদর, বরগুনা প্রতিষ্ঠানটি বিএসটিআইয়ের অনুমোদন ব্যতিরেকে ব্রেড, কেক ও চানাচুর পণ্যসমূহ উৎপাদন ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ অনুযায়ী ১০,০০০ টাকা  জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

নিউ সাতক্ষীরা দধি ঘর, সদর রোড়, বরগুনা, প্রতিষ্ঠানটি তাদের উৎপাদিত ফার্মেন্টেড মিল্ক( মিষ্টি দই) পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও নিট ওজন উল্লেখ ব্যতিরেকে বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

আদি সাতক্ষীরা দধি ঘর, সদর রোড়, বরগুনা, প্রতিষ্ঠানটি তাদের উৎপাদিত ফার্মেন্টেড মিল্ক( মিষ্টি দই) পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও নিট ওজন উল্লেখ ব্যতিরেকে বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী ৫,০০০ টাকা  জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট ফয়সাল আল নূর, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট,জেলা প্রশাসকের কার্যালয় বরগুনা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর বরিশাল  বিভাগীয় অফিসের  কর্মকর্তা মোঃ ইয়াছির আরাফাত, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর বরিশাল  বিভাগীয় অফিসের  কর্মকর্তা মোঃ ইয়াছির আরাফাত, ফিল্ড অফিসার (সিএম),  আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর বরিশাল বিভাগীয় অফিসের  এ ধরনের অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *