বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ৩.০৬৭ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  : বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে টেকনাফের দমদমিয়া সীমান্ত থেকে ৩.০৬৭ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবি কর্তৃক পরিচালিত অভিযানে ৩.০৬৭ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়েছে।

গতকাল রবিবার ৮ অক্টোবর,  রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ নদীনিবাস এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপি’র চোরাচালান প্রতিরোধী টহলদল বর্ণিত স্থানে গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত ১০ টা ৫০ মিনিটের সময় টহলদল প্লাস্টিকের ব্যাগসহ দুইজন ব্যক্তিকে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে নদীনিবাস এলাকায় কেওড়া বাগানের ভিতর দিয়ে আসতে দেখে তাদেরকে ধাওয়া করে।

বিজিবি টহলদলের উপস্থিতি টের পাওয়া মাত্রই উক্ত ব্যক্তিরা রাতের অন্ধকারের সুযোগে ঘন কেওড়া বাগানের ভেতরে প্লাস্টিকের ব্যাগ ফেলে পার্শ্ববর্তী পাহাড়ের দিকে দ্রুত দৌড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে মাদক কারবারীদের ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে তার ভিতর হতে ৩.০৬৭ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *