বিএসটিআই এর কুমিল্লা অফিস কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা  : ৪০,০০০ টাকা জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  সোমবার  ৯ অক্টোবর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কুমিল্লা অফিস কর্তৃক ওজন  ও পরিমাপ যাচাই এবং পণ্য মোড়কজাতকরণে  ফেনী জেলার সোনাগাজী উপজেলায় মোবাইল কোর্ট  পরিচালনা করে।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, হাজী ফুড এন্ড বেভারেজ, মেইন রোড, সোনাগাজী, ফেনী প্রতিষ্ঠানটি বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতীত প্যাকেজড ড্রিংকিং ওয়াটার পণ্যে অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার করে বিক্রয়, বিতরণ করায় ‘বিএসটিআই আইন-২০১৮’ অনুযায়ী ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

মেসার্স নাজিম বেকারী, মেইন রোড, সোনাগাজী, ফেনী প্রতিষ্ঠানটি ডিজিটাল ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করে বাণিজ্যিক কাজে ব্যবহার করায় এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে কেক, পাউরুটি প্রস্তুত, মোড়কজাত ও বাজারজাত করায় ”ওজন ও পরিমাপ মানদন্ড আইন -২০১৮” এর ৪১ ও ৪৮ ধারায় ১৫,০০০ (পনের হাজার) টাকা জরিমানা করা  হয়।

উক্ত ভ্রাম্যমাণ আদালত উপজেলা প্রশাসন, সোনাগাজী, ফেনীর নির্বাহী ম্যাজিস্ট্রেট  কামরুল হাসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর কুমিল্লা অফিসের কর্মকর্তা ইকবাল আহম্মদ, ফিল্ড অফিসার (সিএম) এবং  আরিফ উদ্দিন প্রিয়, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর কুমিল্লা অফিসের কর্মকর্তা ইকবাল আহম্মদ, ফিল্ড অফিসার (সিএম) এবং  আরিফ উদ্দিন প্রিয়, পরিদর্শক (মেট্রোলজি) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর কুমিল্লা অফিসের  এ ধরনের অভিযান পরিচালনা  চলমান থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *