রাজধানীর  কাওরানবাজার টিসিবি ভবন জয়েন্ট স্টক কোম্পানি ও ফার্মস পরিদপ্তর এবং মাদারীপুর জেলার আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

রাজধানীর  কাওরানবাজার টিসিবি ভবন জয়েন্ট স্টক কোম্পানি ও ফার্মস পরিদপ্তরের পরিদর্শকের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  রাজধানীর  কাওরানবাজার টিসিবি ভবন জয়েন্ট স্টক কোম্পানি ও ফার্মস পরিদপ্তরের পরিদর্শকের বিরুদ্ধে বিভিন্ন কোম্পানির ফাইল আটকে রেখে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, প্রধান কার্যালয়, ঢাকা হতে একটি অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে দুদক  এনফোর্সমেন্ট টিম সেবাগ্রহীতার ছদ্মবেশে দালালের দৌরাত্ন্য লক্ষ্য করে যাদের মাধ্যমে রেজিস্ট্রেশন ও রিটার্ন সংশ্লিষ্ট কাজে ঘুষ গ্রহণের একটি সিন্ডিকেট গড়ে উঠেছে মর্মে পরিলক্ষিত হয়। এছাড়া, প্রতিষ্ঠানটির সিটিজেন চার্টার দৃশ্যমান স্থানে প্রদর্শন করা নেই মর্মে পাওয়া যায়।

টিম অভিযোগ সংশ্লিষ্ট পরিদর্শক কর্তৃক বিগত দুই মাসে নিষ্পত্তিকৃত রেজিস্ট্রেশন ও রিটার্ন আবেদনের তথ্য সংগ্রহ করে। সংগৃহীত তথ্য বিশ্লেষণপূর্বক পূর্ণাঙ্গ রিপোর্ট দুর্নীতি দমন  কমিশন বরাবর দাখিল করা হবে।

 

মাদারীপুর জেলার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

মাদারীপুর প্রতিনিধি  :  মাদারীপুর জেলার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহকদের কাছে  ঘুষ দাবির মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন দুদকের মাদারীপুর  জেলা কার্যালয় থেকে  একটি এনফোর্সমেন্ট  অভিযান পরিচালনা করা হয়।

দুদক  এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে সেবা গ্রহীতাদের সাথে কথা বলে ও আনসার সদস্যদের গতিবিধি পর্যবেক্ষন করে।।অফিসের আশেপাশে দালালদের উপস্থিতি লক্ষ্য করা যায় এবং একজন আনসার সদস্যের সাথে দালালদের সম্পৃক্ততা পাওয়া যায়।

অভিযোগের বিষয়ে মাদারীপুর জেলার আঞ্চলিক পাসপোর্ট অফিসের  সহকারী পরিচালককে অবহিত করা হলে তিনি উক্ত আনসার সদস্যকে তৎক্ষণাৎ প্রত্যাহারের সুপারিশ করেন এবং গ্রাহকদের হয়রানি বন্ধে আইনানুগ যথাযথ ব্যবস্থা নিবেন বলে  টিমকে আশ্বস্ত করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *