বিজিবি’র যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি)  এর অধিনায়কের সাফল্য  :  ৯০,০০০ ইউএস ডলার, ১৬১০ ভারতীয় রুপি এবং নগদ ৩২,৪৮০ বাংলাদেশী টাকাসহ ১ জন আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র যশোর ব্যাটালিয়নের  অভিযানে বেনাপোল আইসিপি থেকে ৯০,০০০ ইউএস ডলার, ১৬১০ ভারতীয় রুপি এবং নগদ ৩২,৪৮০ বাংলাদেশী টাকাসহ ০১ জন আটক হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)  এর অধিনায়ক লে.কর্ণেল আহমেদ হাসান জামিল।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র যশোর ব্যাটালিয়নের (৪৯বিজিবি) এর অধিনায়ক লে.কর্ণেল আহমেদ হাসান জামিল গোপন তথ্যের ভিত্তিতে যশোরের বেনাপোল আইসিপিতে ভারত থেকে আগত একজন বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীকে তল্লাশি করে তার সাথে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৯০,০০০ ইউএস ডলার, ১৬১০ ভারতীয় রুপি এবং নগদ ৩২,৪৮০ বাংলাদেশী টাকাসহ উক্ত ব্যক্তিকে আটক করেন।

বুধবার  ১১ অক্টোবর,  সকালে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে ভারত থেকে বিপুল পরিমাণ ইউএস ডলার নিয়ে একজন ব্যক্তি যশোরের বেনাপোল আইসিপি দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে।

উক্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ আভিযানিক দল বেনাপোল আইসিপি’র স্ক্যানিং রুমে অবস্থান নেয়।

আনুমানিক সকাল ৭ টার  সময় বিজিবি টহলদল ভারত হতে আগত পাসপোর্টধারী একজন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে তল্লাশি করে তার সাথে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৯০,০০০ ইউএস ডলারসহ তাকে আটক করে।

জব্দকৃত ডলারের বর্তমান বাজারমূল্য প্রায় ৯৯,০৫,৪০০  (নিরানব্বই লক্ষ পাঁচ হাজার চারশত) টাকা। পরবর্তীতে তার লাগেজ/ব্যাগ তল্লাশি করে ১,৬১০ ভারতীয় রুপি এবং বাংলাদেশী নগদ ৩২,৪৮০/- টাকাও জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে মোঃ মানিক মিয়া (৩৭)। তাকে ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)  এর অধিনায়ক লে.কর্ণেল আহমেদ হাসান জামিল আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয় এবং দেশের সার্বভৌমত্ব নিশ্চিত করেতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র যশোর ব্যাটালিয়নের এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *