বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অভিযানে দর্শনা সিমান্ত থেকে দেহ তল্লাশির সময় ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ ১ জন আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র দর্শনা চেকপোস্টে ভারতগামী যাত্রীর দেহ তল্লাশি করে তার মলদ্বারের ভেতরে লুকানো ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ ১ জন আটক হয়েছে এ খবর নিশ্চিত করেছেন বর্ডার গার্ড  বাংলাদেশ বিজিবি’র  চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)  এর অধিনায়ক লেঃ কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি,।


বিজ্ঞাপন

আজ বুধবার  ১১ অক্টোবর, দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর অধিনায়ক বিশেষ সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, স্বর্ণের একটি চালান দর্শনা আইসিপি দিয়ে বাংলাদেশ হতে ভারতে চোরাচালান হবে।

এপ্রেক্ষিতে বর্ডার গার্ড  বাংলাদেশ বিজিবি’র  চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)  এর অধিনায়ক লেঃ কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি, দর্শনা আইসিপি চেকপোস্টের কমান্ডারকে চেকপোস্টে নজরদারি বৃদ্ধিসহ পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশ দেন।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের   চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)  এর অধিনায়ক লেঃ কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি,এর  নির্দেশনা মোতাবেক দর্শনা আইসিপি চেকপোস্টের কমান্ডার নায়েব সুবেদার মোঃ আব্দুল জলিল ও চেকপোস্টে কর্মরত বিজিবি সদস্যগণ চেকপোস্টে নজরদারি বৃদ্ধিসহ গমনাগমনকারী যাত্রীদের বহনকৃত লাগেজ ও অন্যান্য মালামাল গভীরভাবে তল্লাশী কার্যক্রম শুরু করে।

এরপর  আনুমানিক দুপুর ২ টা ৩০ মিনিটের সময় বাংলাদেশ থেকে  ভারতে যাওয়ার আগেই পাসপোর্ট  নম্বর-B00525032 যাত্রী শরীয়তপুরের জাজিরা উপজেলার মেহের আলী মাতবর কান্দী গ্রামের গোলাম মাওলা মাতবরের ছেলে মোঃ সোহাগ (২৩) এর গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় তার সাথে থাকা ল্যাগেজ ও অন্যান্য মালামাল তল্লাশি করা হয়।

এতে কিছু না পাওয়া গেলেও তার কথাবার্তায় অসামঞ্জস্যপূর্ণ আচরণ পরিলক্ষিত হয়। এরপর  উক্ত যাত্রীকে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে তার দেহ এক্সরে করানো হলে তার শরীরের মলদ্বারের ভেতরে ধাতব জাতীয় বস্তুর উপস্থিতি লক্ষ্য করা যায়।

পরবর্তীতে বিজিবি সদস্যগণ উল্লেখিত  যাত্রীকে দর্শনা বিজিবি চেকপোস্টে নিয়ে পুনরায় পুঙ্খানুপুঙ্খভাবে দেহ তল্লাশি করে তার মলদ্বারের ভেতরে অভিনব কায়দায় লুকায়িত ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বার উদ্ধার করে। এসময় ১টি মোবাইল ফোন, ৮২৪ ভারতীয় রুপি ও বাংলাদেশী নগদ ৪,৮০০ টাকাও জব্দ করা হয়।

এ ব্যাপারে আটককৃত ব্যক্তির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করতঃ তাকে দর্শনা থানায় হস্তান্তর এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমাকরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বর্ডার গার্ড  বাংলাদেশ বিজিবি’র  চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)  এর অধিনায়ক লেঃ কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি, আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *