রাজধানীর গুলশানের “Renaissance Hotel Dhaka” তে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট : রান্নাঘরের ফ্রিজে বেশ কিছু মেয়াদ উত্তীর্ণ খাসির মাংস, গরুর মাংস, গ্রেভি এবং পাউরুটি মজুদের দায়ে ২ লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক :  গতকাল বুধবার  ১১ অক্টোবর,  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো: আক্তারুজ্জামান এর নেতৃত্বে রাজধানীর গুলশানের “Renaissance Hotel Dhaka” তে  মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

মোবাইল কোর্ট পরিচালনা কালে  প্রতিষ্ঠানটির রান্নাঘরের ফ্রিজে বেশ কিছু মেয়াদ উত্তীর্ণ খাসির মাংস, গরুর মাংস, গ্রেভি এবং পাউরুটি মজুদ করতে দেখা যায়। এছাড়াও ফ্রিজে যথাযথ লেবেল বিহীন রান্নাকরা এবং কাচাঁ খাবার মজুদ করতে দেখা যায়।

এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ২,০০,০০০ (দুই লাখ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে “Renaissance Dhaka” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এসময়ে  নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্টে  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুস সালাম মৃধা ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *