ঢাকার দুই সিটির নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি

জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজার দিন ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের দিন ধার্য থাকায় ওইদিন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু পরিষদ। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
বক্তারা বলেন, আমরা সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানাচ্ছি এবং প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। ওইদিন আমাদের সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে।
তারা আরও বলেন, আমরা নিজ নিজ বাড়িতে, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে অত্যন্ত আনন্দের সঙ্গে এই পূজা উদযাপন করি। একই দিনে ভোট এবং পূজা হলে আমাদের ভোট প্রদান বা পূজা উৎসব পালনে বিঘœ ঘটবে। হিন্দু সম্প্রদায়ের কথা বিবেচনা করে আমাদের এই দাবি যেন মেনে নেয়া হোক।
বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দীপঙ্কর শিকদার দীপুর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সাজন মিশ্র, মুখপাত্র অ্যাডভোকেট সুমন কুমার রায়, সহ-সভাপতি বিপ্লব ভট্টাচার্য্য, অসীম দেবনাথ, মালা বিশ্বাস প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *