প্রধানমন্ত্রীর জন্মদিন নিয়ে কুলাউড়ার ভাটেরা ইউনিয়নে নারী সমাবেশ ও সরকারের উন্নয়নের ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনী অব্যাহত 

Uncategorized জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

নিজস্ব প্রতিনিধি  :  সরকারের বিভিন্ন উন্নয়ন সচিত্র প্রতিবেদন কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নের গ্রাম সমূহে উঠান বৈঠকের মাধ্যমে নারী সমাবেশ ও আলোকচিত্র প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান।


বিজ্ঞাপন

গত ১১ অক্টোবর কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের নওয়াগাও ও জগৎপুর গ্রামে নারী সমাবেশ ও আলোকচিত্র প্রদর্শনী হয়। স্থানীয় নারী ও শিশু কিশোরীরা অনুসঠান উপভোগ করেন। এই উঠান বৈঠকগুলো সফল করতে ভাটেরা ইউনিয়ন পরিষদের নারী সদস্যা মমতা বেগম, হেনা বেগম ও রাজিয়া সুলতানা সার্বিক সহযোগীতা করেন।এই প্রদর্শনীর মাধ্যমে গত ১৫ বছরে বাংলাদেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন অবদান তুলে ধরা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির এই সদস্য জানান ধারাবাহিকভাবে সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র আমরা কুলাউড়ার হাটে বাজারে প্রচার করেছি। ইতিমধ্যে উপজেলাব্যাপী শতাধিক রোডশো অনুসঠীত হয়েছে, সেখানে মূলত পুরুষরাই অংশগ্রহণ করেছেন ।

তাই এবার আমরা উদ্যোগ নিয়েছি শেখ হাসিনার উন্নয়ন বার্তা প্রান্তিক নারীদের কাছেও পৌছে দেবার। উঠান বৈঠকগুলো নারীদের মিলন মেলায় পরিণত হয়েছে এবং সামাজিক বন্ধনও সুদৃঢ় হচ্ছে। ২৮ সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন ছিল, এই ভিডিও প্রদর্শনীর মাধ্যমে তাকেও সম্মান জানানো হচ্ছে।

সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দল বিভিন্ন প্রোপাগাণ্ডার মাধ্যমে গ্রামের সহজ সরল মানুষদের বিভ্রান্ত করছে, তাদের অপতৎপরতার জবাবেই এই রোডশো। পর্যায়ক্রমে কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নে এই নারী সমাবেশ ও উঠান বৈঠকে আলোকচিত্র প্রদর্শনী করা হবে।

উল্লেখ্য গত ১৮-২০ সেপ্টেম্বর শরীফপুর ইউনিয়ন, ২১-২২ সেপ্টেম্বর হাজিপুর ইউনিয়ন, ২২-২৩ সেপ্টেম্বর টিলাগাও ইউনিয়ন, ২৯ সেপ্টেম্বর পৃথিমপাশা ইউনিয়ন ও ৩০ সেপ্টেম্বর কুলাউড়া সদর ইউনিয়ন, ১-২ অক্টোবর রাউৎগাও ইউনিয়ন, ৩ অক্টোবর কর্মধা ইউনিয়ন এবং ১০ অক্টোবর ভূকশিমইল ইউনিয়নে এই প্রদর্শনী অনুসঠিত হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *