পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস -২০২৩ পালিত 

Uncategorized আন্তর্জাতিক জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

পিরোজপুরের উপজেলা প্রশাসন আয়োজিত আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩ উপলক্ষে র‍্যালী 


বিজ্ঞাপন

ভান্ডারিয়া প্রতিনিধি : পিরোজপুরের ভান্ডারিয়া ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।দিবসের মুল প্রতিপাদ্যের বিষয় ছিল অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’। দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার আয়োজনে র্যালী উপজেলা পরিষদ চত্বরে মহড়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াসিন আরাফাত রানা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তার মুল্যবান বক্তবের মধ্য দিয়ে  দিবসটির বিভিন্ন তাৎপর্য তুলে ধরেন।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা অন্যান্য ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মী।

উল্লেখ্য ১৯৮৯ সাল থেকে প্রতি বছর ১৩ অক্টোবর সারা বিশ্বে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ উদ্‌যাপিত হয়ে আসছে। দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন্যই এ উদ্যোগ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *