পোলার আইসক্রিম ফ্যাক্টরিতে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট  :  হিমাগারে  লেবেলবিহীন আইসক্রিম  এবং মেয়াদ উত্তীর্ণ রিমিক্স মজুদ করার দায়ে ৫ লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক :  আজ রবিবার ১৫ অক্টোবর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এএক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট  ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে  তেজগাঁও এলাকার ‘পোলার আইসক্রীম’ (ঢাকা আইসক্রীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড) এ মোবাইল কোর্ট পরিচালিত  হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  প্রতিষ্ঠানটির হিমাগারে আইসক্রিমের বেশ কিছু লেবেলবিহীন এবং মেয়াদ উত্তীর্ণ রিমিক্স মজুদ করতে দেখা যায়। এছাড়াও ফ্যাক্টরির ভিতরের পরিবেশ অপরিচ্ছন্নসহ অন্যান্য অনিয়মের দায়ে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা জরিমানা এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত ছিদ্দিকা ব‌লেন, ‘আইন অনুযা‌য়ী সর্বনিম্ন ৫ লাখ টাকা জ‌রিমানা ক‌রে‌ছি এবং তা‌দের‌কে আমরা সময় দি‌য়ে‌ছি। পরবর্তী‌তে য‌দি তা‌দের এই সমস্ত অপরাধ ধরা পড়ে তাহ‌লে আমরা তা‌দের‌কে বড় ধর‌নের জরিমানার আওতায় আন‌বো। আর কোনো সু‌যোগ দেবো না।” এছাড়া তিনি জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

মোবাইল কোর্ট  পরিচালনাকালীন সময়ে  ‘পোলার আইসক্রিম’ ঢাকা কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিক্-নির্দেশনাসম্বলিত পোস্টার প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা কালে  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক  মোহাম্মদ কামরুল হাসান ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *