কক্সবাজার সীমান্তে বিজিবি’র পৃথক দুটি অভিযানে ৩ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ ও কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবি কর্তৃক পরিচালিত পৃথক দুটি অভিযানে ৩,৫০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে।


বিজ্ঞাপন

আজ রবিবার  ১৫ অক্টোবর, দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ টেকনাফ সীমান্তের উত্তর নাজিরপাড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে নাজিরপাড়া বিওপি হতে একটি টহলদল উল্লেখিত  এলাকায় গমন করতঃ তল্লাশি অভিযান পরিচালনা করে।

আনুমানিক বিকেল সাড়ে ৪ টায়  বিজিবি টহলদল তল্লাশি করে বর্ণিত এলাকার আইয়ুবের বাড়ীর পিছনে কচু ক্ষেতের মধ্যে মাটির নীচে লুকায়িত পলিথিনে মোড়ানো একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে তার ভেতর হতে ২,০০,০০০ (দুই লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

অপরদিকে, গতকাল রবিবার  ১৪ অক্টোবর, রাতে নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ নাফ নদী সংলগ্ন দেড় নম্বর নামক এলাকায় দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে এমন তথ্যের ভিত্তিতে নাজিরপাড়া বিওপি’র আভিযানিকদল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে ১,৫০,০০০ (এক লক্ষ পঞ্চাশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট ও ১টি কাঠের নৌকা জব্দ করতে সক্ষম হয়।

উভয় অভিযানে কাউকে আটক করা সম্ভব না হলেও তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *