বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিস কর্তৃক পণ্যের মান নিয়ন্ত্রণ ও ওজন ও পরিমাপ মানদন্ড আইন অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :   রবিবার  ১৫ অক্টোবর, রাজশাহী জেলা প্রশাসন ও বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে রাজশাহী মহানগরীর  সাহেব বাজার ও পার্শ্ববর্তী এলাকায় পণ্যের মান নিয়ন্ত্রণ ও ওজন ও পরিমাপ মানদন্ড আইন অনুসারে  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে মেসার্স নবরুপ দধি ও মিষ্টান্ন ভান্ডার, সাহেব বাজার প্রতিষ্ঠানটির ডিজিটাল স্কেলের ওজন যাচাইকালে পরিমাপে সঠিক না পাওয়ায় ওজন পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৯/৪৬ ধারা অনুযায়ী ২৫০০ (দুই হাজার পাঁচ শত) টাকা জরিমানা আদায় করা হয়।

মেসার্স , আর.ডি.এ মার্কেট, সাহেব বাজার প্রতিষ্ঠানটির বাজারজাতকৃত “অরুপ” ব্রান্ডের ঘি পণ্যের অনুকূলে বিএসটিআই’র সিএম লাইসেন্স আগামী ১৫ দিনের মধ্যে প্রক্রিয়াকরণের নির্দেশনা দিয়েছে মোবাইল কোর্ট । পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা কালে, কাদিরগঞ্জ পাইকারি চাউল ব্যবসায়ী আড়ৎ সমিতির বিভিন্ন প্রতিষ্ঠানের ওজন যন্ত্রও যাচাই করা হয়েছে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ফাবলিহা আনবার, জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহী মহোদয়ের নেতৃত্বে উল্লিখিত অভিযান পরিচালনা করা হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই এর রাজশাহী  বিভাগীয় অফিসের কর্মকর্তা এ.এফ.এম হাসিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও  মোঃ আবুল কায়েম, পরিদর্শক (মেট) উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *