স্টোরে এবং ফ্রিজে লেবেল বিহীন খাদ্য মজুদের দায়ে রাজধানীর ধানমন্ডি’র বিয়ে বাড়ি রেষ্টুরেন্ট এর নামে নিরাপদ খাদ্য আইনে মামলা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  মঙ্গলবার  ১৭ অক্টোবর,  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে রাজধানীর ধানমন্ডি এলাকার  “বিয়ে বাড়ী” রেষ্টুরেন্টে  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে প্রতিষ্ঠানটি তাদের ট্রেড লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ, প্রিমিসেস লাইসেন্স এবং বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। প্রতিষ্ঠানটির স্টোরে এবং ফ্রিজে প্রচুর লেবেল বিহীন খাদ্য মজুদ করতে দেখা যায় এবং কিছু বিদেশি প্রোডাক্টে আমদানিকারকের কোন তথ্য ছিল না।

এছাড়াও রান্না করা খাবার খোলা অবস্থায় এবং মেঝেতে রাখতে দেখা যায়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনাকালীন সময়ে  “বিয়ে বাড়ী” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

এসময়ে  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মো: আসলাম ভূইয়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *