টেকনাফ সীমান্তে বিজিবি কর্তৃক পরিচালিত দুটি পৃথক অভিযানে ১ লাখ ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ ও কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবি কর্তৃক পরিচালিত দুটি পৃথক অভিযানে ১,৯০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে।


বিজ্ঞাপন

গতকাল রাতে টেকনাফের জীম্বংখালী সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হচ্ছে মর্মে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ জীম্বংখালী বিওপি’র একটি চোরাচালান বিরোধী আভিযানিকদল ইসহাকের ঘের নামক স্থানে বেড়িবাঁধের পার্শ্বে জঙ্গলের আড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত সাড়ে ৮ টার দিকে বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে একটি প্লাস্টিকের বস্তা মাথায় নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে কাঞ্জরপাড়া এলাকার দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি টের পাওয়া মাত্রই তারা প্লাস্টিকের বস্তাটি ফেলে রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে দ্রুত পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল বর্ণিত স্থান থেকে প্লাস্টিকের বস্তাটি উদ্ধার করে তার ভেতর থেকে ১,১০,০০০ (এক লক্ষ দশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

অপরদিকে, গতকাল সকালে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ টেকনাফ বিওপি’র টহলদল তাদের দায়িত্বপূর্ণ হ্যাচারখাল নামক এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ৮০,০০০ (আশি হাজার) পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়েছে।

উক্ত অভিযানে মাদক পাচারের সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব না হলেও তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *