বিজিবি’র অভিযানে ৫০ হাজার পিস ইয়াবাসহ একজন মায়ানমার নাগরিক আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ ও কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবি কর্তৃক পরিচালিত অভিযানে ৫০,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ একজন মায়ানমার নাগরিককে আটক করা হয়েছে।


বিজ্ঞাপন

শনিবার  ২১ অক্টোবর,  রাতে টেকনাফের সাবরাং সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে এমন তথ্যের ভিত্তিতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ সাবরাং বিওপি ও নাজিরপাড়া বিওপি’র দুটি চোরাচালান বিরোধী আভিযানিকদল ধোপছড়া নামক স্থানে ধানক্ষেতের আইলের আড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ০০১৫ টার দিকে বিজিবি টহলদল ০৪ জন ব্যক্তিকে একটি পলিথিনের ব্যাগ হাতে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে বর্ণিত এলাকার দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি টের পাওয়া মাত্রই তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে।এসময় বিজিবি টহলদল ধাওয়া করে মায়ানমারের মংডু জেলার গুনাপাড়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে মোঃ রফিক (৩২)-কে একটি পলিথিনের ব্যাগসহ আটক করতে সক্ষম হয়। অপর ব্যক্তিরা রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল পলিথিনের ব্যাগ তল্লাশি করে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

আটককৃত মায়ানমার নাগরিককে জব্দকৃত ইয়াবাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *