চট্টগ্রাম থেকে ঢাকা গামী বিজয় এক্সপ্রেস ট্রেনসহ বিভিন্ন ট্রেন, রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউ’পি,নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা নির্বাচন অফিস ও নওগাঁর পত্নীতলা কৃশ্নপুর ইউনিয়ন ভূমি অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন রংপুর রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  :   চট্টগ্রাম থেকে ঢাকা গামী বিজয় এক্সপ্রেস ট্রেনসহ বিভিন্ন ট্রেনের অনিমের বিষয়ে দুদক, জেকা চট্টগ্রাম-১ হতে অভিযান পরিচালিত হয়েছে। ইনফোর্সমেন্ট টীম বিজয় ট্রেনটি নির্ধারিত সময়সূচী মেনে চট্টগ্রাম স্টেশন থেকে প্রায় দেড় ঘন্টা দেরিতে ছেড়ে যায়। ক্যাটারিং এর বেয়ারাগণ পরোক্ষভাবে খাবার বগি, নামাযের কক্ষে বিহীন যাত্রী বসিয়ে টাকা আদায় করার, খাবারের মূল্য তালিকা না পাওয়া, রেলওয়ে পুলিশ সদস্যগণ ও অ্যাটেনডেন্টগণ টাকার বিনিময়ে টিকিটবিহীন যাত্রী নেওয়ার প্রমাণ পাওয়া যায়। সার্বিক চিত্রে অভিযোগপত্রে বর্ণিত অভিযোগের সত্যতা পাওয়া গিয়েছে।


বিজ্ঞাপন

ইউপি সদস্যের বিরুদ্ধে ২০২১-২২ অর্থবছরের ইউপি উন্নয়ন সহায়তা তহবিলের আওতায় ইউড্রেন নির্মাণ প্রকল্প দেখিয়ে সরকারি বরাদ্দকৃত টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, রংপুর হতে আজ রবিবার  ২২ অক্টোবর,  একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

এনফোর্সমেন্ট টিম রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউনিয়ন পরিষদ ভুক্ত উক্ত ইউড্রেন পরিদর্শন করে এবং ইউপি চেয়ারম্যান, স্থানীয় ব্যাক্তি এবং সংশ্লিষ্ট রেকর্ডপত্র সরবরাহ করতে ইউপি সচিবকে নির্দেশনা প্রদান করা হয়েছে। উক্ত রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পূর্ণাঙ্গ প্রতিবেদন পরবর্তীতে কমিশন বরাবর দাখিল করা হবে।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তার  বিরুদ্ধে এক ব্যক্তির মেয়াদউত্তীর্ণ পাসপোর্ট দেখিয়ে জাতীয় পরিচয়পত্র করে দেওয়ার অভিযোগের প্রেক্ষিতে, দুদক, সজেকা, নোয়াখালী থেকে আজ আরও একটি অভিযান পরিচালিত হয়। অভিযোগের সাথে সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ করা হয়েছে। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।

নওগাঁর পত্নীতলা কৃশ্নপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভুমি কর্মকর্তার এর বিরুদ্ধে ভূমি উন্নয়ন কর আদায়ে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, নওগাঁ থেকে আজ আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে অভিযোগ বিষয়ে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ ও অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনায় সংগ্রহ করা হয়। রেকর্ডপত্র পর্যালোচনায় অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *