প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে যুদ্ধ-বিধ্বস্ত ফিলিস্তিনে মানবিক সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ

Uncategorized জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি

নিজস্ব প্রতিবেদক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে যুদ্ধ-বিধ্বস্ত ফিলিস্তিনে মানবিক সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  পররাষ্ট্র মন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় গাজা উপত্যকার যুদ্ধ-বিধ্বস্ত মানুষের জন্য মানবিক সহায়তার চালানের প্রথম কিস্তি ফিলিস্তিনিদের কাছে হস্তান্তর করেছে।

আজ সোমবার ২৩ অক্টোবর,  বিকেলে ঢাকায় রাষ্ট্রদূত ড. পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতের কাছে ত্রাণ সামগ্রীর একটি প্রতিনিধিত্বমূলক বাক্স হস্তান্তর করেন। অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী, পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব), দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মানবিক সহায়তার মধ্যে শুকনো কেক, বিস্কুট, জরুরী চিকিৎসা সামগ্রী, মহিলা ও শিশুদের জন্য স্যানিটারি আইটেম ইত্যাদি সহ শুকনো খাদ্য সামগ্রী অন্তর্ভুক্ত ছিল। চালানের প্রথম কিস্তিতে 587 কেজি ত্রাণ সামগ্রী ছিল যা ইজিপ্ট এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটের মাধ্যমে মিশরের কায়রোতে পাঠানো হয়েছে।

কায়রোতে বাংলাদেশ দূতাবাস বর্তমান সহায়তায় বিতরণের ব্যবস্থার অধীনে মিশরীয় এবং ফিলিস্তিনি কর্তৃপক্ষের সাথে সমন্বয় করছে। ফিলিস্তিনি রাষ্ট্রদূত ফিলিস্তিনের জন্য দৃঢ় ও অবিচল সমর্থনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং গাজার জনগণের জন্য প্রয়োজনীয় সহায়তার জন্য সরকারকে ধন্যবাদ জানান। (তথ্য সূত্র ও ছবি : ডিফেন্স রিসার্চ ফোরাম)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *