বাংলাদেশ ভারত সম্পর্ক রক্তের অক্ষরে লিখিত —— বাহাউদ্দিন নাছিম

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

ভারতের জাতীয় প্রেসক্লাবের নির্বাচিত সভাপতি, বর্ষীয়ান সাংবাদিক ও লেখক গৌতম লাহিড়ীর সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  :   বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশ ভারত সম্পর্ক অনেক গভীরে, রক্তের অক্ষরে লিখিত। মুক্তিযুদ্ধকালীন সময়ে আমাদের পাশে ভারত যেভাবে খাদ্য দিয়ে, অস্ত্র দিয়ে পাশে দাড়িয়েছে, মিত্রবাহিনী আমাদের পক্ষে কাঁধে কাঁধ রেখে যেভাবে লড়াই করেছে, জীবন দিয়েছে, ভারতের জনগণ যেভাবে সমর্থন দিয়েছে সেজন্য ভারতের প্রতি বাংলাদেশ কৃতজ্ঞ।

আজ ২৬ অক্টোবর সকালে ঢাকায় প্রথম বাঙালী হিসেবে তৃতীয় বারের মত ভারতের জাতীয় প্রেসক্লাবের নির্বাচিত সভাপতি, বর্ষীয়ান সাংবাদিক ও লেখক গৌতম লাহিড়ীর সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সৌজন্য সাক্ষাৎে তিনি এসব কথা বলেন।

সৌজন্য সাক্ষাৎ এ বাংলাদেশ ভারত দু দেশের আর্থসামাজিক বিষয়, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি ভারতের মানুষের যে সমর্থন ও গণতান্ত্রিক মূল্যবোধকে তারা যে সম্মান করে সে বিষয়ে আলাপ হয়। বাংলাদেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা, অসাম্প্রদায়িক রাজনীতি, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে সরকার যে দৃঢ় প্রত্যয়ী তাকে গৌতম লাহিড়ী স্বাগত জানান।

গৌতম লাহিড়ী বলেন, বাংলাদেশ ভারত সম্পর্ক রক্তের অক্ষরে লিখিত। কেউ চাইলেও এ সম্পর্ক বিচ্ছেদ ঘটাতে পারবেনা। এ সম্পর্ক বর্তমানে সোনালী অধ্যায় পৌঁছেছে, উত্তরোত্তর আরো বৃদ্ধি পাবে । এ সম্পর্ক বৃদ্ধি পেলে দু দেশের মানুষের আরও কল্যান হবে। দু দেশের নেতৃত্বই সে কাজে ব্রতী আছে।

তিনি বলেন, বাংলাদেশে এবার আমি এসেছিলাম দুর্গোৎসব দেখতে। বঙ্গবন্ধুর যে অসাম্প্রদায়িক আদর্শ সে আদর্শে বাংলাদেশ চলছে কিনা তা নিজের চোখে দেখলাম। আমার দেখে মনে হয়েছে, আমি উৎসবের পরিবেশ দেখেছি, মিলনমেলা দেখেছি, কোন ধর্মের ভেদাভেদ দেখিনি। এটা দেখে মনে হয়েছে বঙ্গবন্ধুর আদর্শের সঠিক পথেই সোনার বাংলা এগোচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *