হরতালের নামে বিএনপি জামাত যদি সন্ত্রাস করে তা মোকাবিলায় তৈরি হোন : কৃষিবিদ আফম বাহাউদ্দীন নাছিম

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কৃষিবিদ আফম বাহাউদ্দীন নাসিম। ফাইল ফটো।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, গণতন্ত্রকে হত্যা করার অবৈধ প্রক্রিয়া শুরু করেছে বিএনপি। তারা আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আক্রমণ করেছে, রক্তাক্ত করেছে। বিএনপি প্রধান বিচারপতির বাসভবনে আক্রমণ করেছে। এই সন্ত্রাসীদের আমাদের প্রতিহত করতে হবে। বিএনপি একদিকে আইশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা করেছে, অন্যদিকে তারা হরতালের ডাক দিয়েছে। শান্তিপূর্ণ কর্মসূচীতে সমস্যা নেই, কিন্তু সহিংসতা করলে কঠোর হস্তে প্রতিহত করা হবে। হরতালের নামে যদি সন্ত্রাস নৈরাজ্য করে তা মোকাবিলায় আপনারা তৈরি হোন।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলে।

নাছিম বলেন, ঢাকাবাসী এবং ঢাকার আশপাশের সাধারণ মানুষের উপস্থিতিতে আওয়ামী লীগের আজকের এই সমাবেশ মহাসমাবেশে পরিণত হয়েছে। এর কারণ বিএনপি-জামায়াতের হত্যা, দুর্নীতি, সহিংসতাকে রুখে দিতে তারা আজ আওয়ামী লীগের সঙ্গে যোগ দিয়েছে।

তিনি বলেন, ‘বিএনপি মহাযাত্রার নামে মহানাটকের অপচেষ্টায় লিপ্ত। আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের প্রতিহত করেছে। এতে আমাদের কয়েকজন কর্মী আহত হয়েছে।’

এমন অরাজকতার উদ্দেশ্য কী জানতে চেয়ে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজকের এই হামলা-ভাঙ্চুরের লক্ষ্য কী! এর লক্ষ্য হচ্ছে তারা দেশের গণতন্ত্রকে ধূলসাৎ করতে চায়।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি, কার্যনির্বাহী সদস্য মো. সাহাবুদ্দিন ফরাজী, তারানা হালিম, সানজিদা খানম প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *