কুষ্টিয়া ও জামালপুরে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

কুষ্টিয়ায় ঠিকাদারের বিরুদ্ধে নির্দিষ্ট সময়ের মধ্যে সেতু নির্মাণের কাজ শেষ না করে দেড় বছর যাবৎ ফেলে রাখার  অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  কুষ্টিয়া সদর উপজেলাধীন বিত্তিপাড়া হাট আরএন্ডএইচ- জামজামী জিসি ভায়া ঝাউদিয়া হাট সড়কের গার্ডার ব্রীজ নির্মাণ সংক্রান্তে ঠিকাদারের বিরুদ্ধে নির্দিষ্ট সময়ের মধ্যে সেতু নির্মাণের কাজ শেষ না করে দেড় বছর যাবৎ ফেলে রাখার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়া হতে আজ ২৫ অক্টোবর . একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে দুদক টিম ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, এলজিইডির প্রতিনিধি এবং সড়ক ও জনপথ বিভাগ, কুষ্টিয়ার ১ জন নিরপেক্ষ প্রকৌশলীর সহায়তায় নির্মিতব্য সেতুর স্পেসিফিকেশন, এস্টিমেট এবং ডিজাইন অনুযায়ী সরেজমিন যাচাই করে।

প্রাথমিক যাচাইয়ে টিম কর্তৃক সেতু নির্মাণের কাজ যথাসময়ে না হওয়ার বিষয়টি প্রতীয়মান হয়। কিন্তু য সম্পন্ন হওয়া কাজ (প্রায় ৬৫%) এস্টিমেট এবং এমবি অনুযায়ী করা হয়েছে মর্মে টিমের কাছে প্রতীয়মান হয়।

সময়ের মধ্যে এস্টিমেট অনুযায়ী গুণগতমান বজায় রেখে সেতু নির্মাণের কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদার এবং নির্বাহী প্রকৌশলী, এলজিইডি, কুষ্টিয়াকে নির্দেশনা প্রদান করা হয় এবং নির্ধারিত সময়ের মধ্যে তাঁরা সম্পন্ন করবেন বলে টিমকে আশ্বস্ত করেন।

 

জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের  কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

জামালপুর প্রতিনিধি  :  জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের  কর্মকর্তাদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানির মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের ভিত্তিতে দুদক, সজেকা, জামালপুর থেকে একই তারিখে  আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে টিমের সদস্যরা সরেজমিনে আঞ্চলিক পাসপোর্ট অফিস, জামালপুরে গিয়ে পরিচয় গোপন করে সেবা প্রত্যাশী বিভিন্ন ব্যক্তিবর্গ, অনলাইনে আবেদনের বিভিন্ন কম্পিউটারের দোকান ও আঞ্চলিক পাসপোর্ট অফিস, জামালপুরের আনসার সদস্যদের সাথে পাসপোর্ট সংক্রান্ত সেবা গ্রহণের বিভিন্ন বিষয়ে বক্তব্য গ্রহণ করে।

পরবর্তীতে সহকারী পরিচালক, আঞ্চলিক পাসপোর্ট অফিস, জামালপুরের কক্ষে উপস্থিত হয়ে পাসপোর্ট আবেদন সংক্রান্ত বিভিন্ন সেবা গ্রহীতার রেকর্ডপত্র পর্যালোচনা করে। এসময় অভিযোগের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ পাওয়া যায়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *