রাজধানীর বছিলার “হযরত শাহ্জালাল ব্রেড এন্ড বিস্কুট” ফ্যাক্টরিতে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট কর্তৃক ১ লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক :  সোমবার  ৩০ অক্টোবর,  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো: আক্তারুজ্জামান এর নেতৃত্বে রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকার বছিলার “হযরত শাহ্জালাল ব্রেড এন্ড বিস্কুট”  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে কারখানাটি অত্যন্ত নোংরা ও অপরিষ্কার অবস্থায় পরিচালনা করতে দেখা যায়। এছাড়াও বাধ্যতামূলক নিবন্ধন অর্থাৎ হালনাগাদকৃত প্রিমিসেস লাইসেন্স, খাদ্য কর্মীদের স্বাস্থ্যসনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক প্রদর্শনে ব্যর্থ হয়।

এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১,০০,০০০ (এক লাখ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে  “হযরত শাহজালাল ব্রেড এন্ড বিস্কুট” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনাকালীন  মেহরীন যারীন তাসনিম, নিরাপদ খাদ্য অফিসার, ঢাকা মেট্রোপলিটন; বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক  আব্দুল খালেক মজুমদার ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *