জাতীয় সংসদে ফিলিস্তিনে দখলদার ইসরাইলি বাহিনীর নৃশংস গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে প্রস্তাব পাশ

Uncategorized আইন ও আদালত আন্তর্জাতিক বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক  : জাতীয় সংসদে ফিলিস্তিনে দখলদার ইসরাইলি বাহিনীর নৃশংস গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে প্রস্তাব পাশ করা হয়েছে,  এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

প্রস্তাবে বলা হয়, ‘সংসদের অভিমত এই যে, বাংলাদেশ জাতীয় সংসদ ফিলিস্তিনি জনগণের ওপর ইসরাইল কর্তৃক পরিচালিত নৃশংস গণহত্যার তীব্র নিন্দা জ্ঞাপন করছে এবং এই হত্যাকাণ্ড বন্ধের জোর দাবি জানাচ্ছে। ফিলিস্তিনে ইসরাইলের নারকীয় হত্যাযজ্ঞে মানবাধিকারের চরম বিপর্যয় ঘটেছে।‘এই সংসদ ফিলিস্তিনে মানবাধিকার রক্ষায় বিশ্বের সকল বিবেকবান জনগণ, রাষ্ট্র ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছে এবং বিশ্বের মুসলিম উম্মাহকে ফিলিস্তিনি জনগণকে রক্ষা এবং তাদের ন্যায়সঙ্গত স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় কার্যকরভাবে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানাচ্ছে।

গাজায় হামলা ও হত্যায় গত ২১ অক্টোবর রাষ্ট্রীয় শোক পালন করে বাংলাদেশ। তার আগের দিন জুমার নামাজের পর নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতার জন্য সব মসজিদে বিশেষ দোয়া এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়া বিভিন্ন ধরনের প্রাণ সামগ্রী ফিলিস্তিনি পাঠানো হয়। (তথ্য সূত্র ও ছবি : ডিফেন্স রিসার্চ ফোরাম)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *