নাটোর রেলওয়ে স্টেশন, নোয়াখালীর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এবং ময়মনসিংহ গফরগাঁও ইউ’পি চেয়ারম্যান এর বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ রাজশাহী সারাদেশ

নাটোর সদর রেলওয়ে স্টেশনের বুকিং সহকারীর  বিরুদ্ধে দুর্নীতি’র মাধ্যমে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ 


বিজ্ঞাপন
নাটোর রেলওয়ে স্টেশনের অফিসে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা।

 

নিজস্ব প্রতিনিধি  :  নাটোর সদর রেলওয়ে স্টেশনের বুকিং সহকারীর  বিরুদ্ধে ট্রেনের টিকিট বিক্রিতে নির্ধারিত মূল্যের অতিরিক্ত অর্থ হাতিয়ে নেওয়ার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, রাজশাহী হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে আগত কয়েকজন যাত্রীর সাথে কথা বলে সরকার নির্ধারিত মূল্যে টিকিট ক্রয় করেছে মর্মে পায়।

ইতোপূর্বে স্টেশনের কাউন্টারে সহজ ডট কম এর টিকিট সিস্টেম মেনটেনেন্সকে বসানো হলে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে কর্তৃপক্ষ তাকে সেখান থেকে সরিয়ে নেয়। উক্ত অভিযোগসমূহের বিষয়ে জেনারেল ম্যানেজার, পশ্চিমাঞ্চল, এর সাথে মুঠোফোনে কথা বলা হলে তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণে করবেন মর্মে টিমকে আশ্বস্ত করেন।

 

নোয়াখালীর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর বিরুদ্ধে  একই আইডি ব্যবহার করে দুইজন গ্রাহককে গ্যাস সংযোগ

নোয়াখালীর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর অফিসে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা।

 

নিজস্ব প্রতিনিধি  :  নোয়াখালীর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর বিরুদ্ধে  একই আইডি ব্যবহার করে দুইজন গ্রাহককে গ্যাস সংযোগ প্রদানের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত অভিযোগ  সংক্রান্ত বিষয়ে  দুর্নীতি দমন কমিশন দুদক এর নোয়াখালী জেলা কার্যালয় থেকে নোয়াখালীর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর অফিসে  অভিযোগের ভিত্তিতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে ব্যবস্থাপক (বিক্রয়) এবং উপ মহাব্যবস্থাপক (রাজস্ব)-এর বক্তব্য গ্রহণ করে এবং অভিযোগ সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ করে।

রেকর্ডপত্র পর্যালোচনায় অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। পরবর্তীতে টিম বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশন দুদক  বরাবর দাখিল করবে।

 

ময়মনসিংহ এর গফরগাঁও ৫নং বশরা ইউ’পি চেয়ারম্যানের  বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

ময়মনসিংহ গফরগাঁও এর ৫নং বশরা ইউ’পি চেয়ারম্যানের বক্তব্য নিচ্ছে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা।

 

নিজস্ব প্রতিনিধি  :  ময়মনসিংহ এর গফরগাঁও ৫নং বশরা ইউ’পি চেয়ারম্যানের  বিরুদ্ধে জন্ম নিবন্ধন সনদ প্রদানে সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ দাবির মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন  (দুদক) ময়মনসিংহ  জেলা কার্যালয় থেকে  একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা  কালে আগত কয়েকজন সেবাগ্রহীতাদের সাথে কথা বলা হয়।বর্তমানে জন্ম নিবন্ধনের সকল কার্যক্রম অনলাইনে করা হয় এবং সকল মাসিক প্রতিবেদন প্রধান কার্যালয়ে পাঠাতে হয়।

গত কয়েক মাসের জন্ম নিবন্ধন পরিসংখ্যান প্রতিবেদন যাচাই করে অভিযোগ সংশ্লিষ্ট এর বিরুদ্ধে জন্ম নিবন্ধন সনদ প্রদানে অতিরিক্ত কোন অর্থ দাবির প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *