পিবিআই প্রধান কর্তৃক পিবিআই ময়মনসিংহের সকল স্থাপনা পরিদর্শন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

Uncategorized আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  গতকাল বৃহস্পতিবার  ২ নভেম্বর  সকাল ১০ টায়  পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম, অ্যাডিশনাল আইজিপি  পিবিআই ময়মনসিংহ জেলা পরিদর্শন করেন। পরিদর্শনকালে তাঁর সহধর্মিণী ডাঃ জয়া মল্লিক ও তাঁর সঙ্গে ছিলেন। পুলিশ সুপার, পিবিআই ময়মনসিংহ জেলা, মোঃ রকিবুল আক্তার অ্যাডিশনাল আইজিপি কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। অ্যাডিশনাল আইজিপি’র সহধর্মিণীকে ফুল দিয়ে বরণ করেন পিবিআই ময়মনসিংহ জেলার পুলিশ সুপার  মোঃ রকিবুল আক্তার এর সহধর্মিণী শাম্মী আক্তার।


বিজ্ঞাপন

অ্যাডিশনাল আইজিপি  পিবিআই ময়মনসিংহ জেলা ইউনিট পরিদর্শনকালে ময়মনসিংহ  ইউনিটের সকল  স্থাপনা পরিদর্শন করেন। হাজতখানা পরিদর্শনকালে তিনি বলেন, অপরাধীদের হাজতখানায় রাখার সময় অবশ্যই তাদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি খেয়াল রাখতে হবে। পাশাপাশি হাজতখানা ও এতে ব্যবহৃত সামগ্রী সব সময় পরিষ্কার-পরিছন্ন রাখতে হবে। হাজতখানায় রাখা অপরাধীদের খাবারের প্রতিও খেয়াল রাখতে হবে।

এরপর  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় অ্যাডিশনাল আইজিপি’র উদ্দেশ্যে পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার ও এসআই (নিঃ) মোঃ নজরুল ইসলাম এর লেখা মানপত্র পাঠ করেন এসআই (নিঃ) মোঃ মোস্তাক আহমেদ। তিনি অফিসার ও ফোর্সের সার্বিক কল্যাণ ও তদন্তাধীন মামলা নিয়ে আলোচনা করেন।অ্যাডিশনাল আইজিপি মহোদয় উক্ত মতবিনিময় সভায় বিভিন্ন বিষয় আলোকপাত করেন। এর মধ্যে মামলার নির্ভুল তদন্ত, ফোর্সের শৃঙ্খলা, কল্যাণসহ নানাবিধ বিষয় অন্তর্ভূক্ত ছিল।

তিনি বলেন, পিবিআই প্রতিষ্ঠিত হয়েছিল মামালার সঠিক ও নির্ভুল তদন্ত করার উদ্দেশ্যে। পিবিআই সারা দেশে চাপমুক্ত থেকে সঠিক তদন্ত করে আসছে। একারণে সকল স্তরের মানুষের মনে জায়গা করে নিয়েছে পিবিআই। তিনি তাদেরকে এই আস্থা ধরে রাখার জন্য আহবান জানান। তিনি আরো বলেন, নিরপরাধ কেউ যেন হয়রানির স্বীকার না হন এবং ন্যায় বিচার হতে বঞ্চিতও না হন সে বিষয়ে সতর্ক থাকতে হবে।তিনি দর্শনার্থী, নারী ও শিশু এবং ভিকটিমদের প্রতি আন্তরিক ও সহানুভুতিশীল হওয়ার নির্দেশনা প্রদান করেন।

মামলা তদন্তে সততা, নিষ্ঠা, তদন্তের গুনগত মান ধরে রাখা এবং সঠিক ও নির্ভুল তদন্ত-রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও ক্লুলেস মামলার রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরুত্বারোপ করেন এবং তদন্তে দীর্ঘসূত্রিতা পরিহার করার নির্দেশ প্রদান করেন।

মতবিনিময় সভা শেষে তিনি পিবিআই ময়মনসিংহ জেলার অফিস ভবন, ব্যারাক ভবন এবং হাজতখানা পরিদর্শন করেন। তিনি অফিসের গুরুত্বপূর্ণ রেজিষ্টার সমূহ পর্যালোচনা করেন এবং রেজিষ্টার ও রেকর্ড রক্ষণাবেক্ষণে সর্বদা আন্তরিক থাকার নির্দেশ দেন।

বিশেষ মত বিনিময় সভা শেষে এ্যাডিশনাল আইজিপি’র হাতে মানপত্র ও সম্মাননা ক্রেষ্ট তুলে দেন পিবিআই ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার। এ্যাডিশনাল আইজিপি’র  সহধর্মিণী ডাঃ জয়া মল্লিক এর হাতে সম্মাননা স্মারক ও পিবিআই স্মারক তুলে দেন পিবিআই ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার এর সহধর্মিণী শাম্মী আক্তার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *