মুন্সীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  ‘পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুন্সীগঞ্জ জেলায় কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন অনুষ্ঠান অনষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উপলক্ষ্যে জেলা পুলিশ, মুন্সীগঞ্জ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম, মুন্সীগঞ্জ এর আয়োজনে সুসজ্জিত বাদক দল ও কমিউনিটি পুলিশিং এর সকল সদস্যদের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‍্যালি মুন্সীগঞ্জ শহর প্রদক্ষিণ করে পুলিশ লাইন্সে পৌঁছে বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়।

কমিউনিটি পুলিশিং কর্মসূচীর অংশ হিসেবে জেলা পুলিশ, মুন্সীগঞ্জ কর্তৃক পুলিশ লাইন্স ড্রিল শেডে র‍্যালি পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)  সুমন দেব, প্রধান পৃষ্ঠপোষক ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  মো. আবুজাফর রিপন বিপিএএ, জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ।

বিশেষ অতিথিবৃন্দ হিসাবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ সরকারি, হরগঙ্গা কলেজের অধ্যক্ষ জনাব প্রফেসর সুভাষ চন্দ্র হীরা।মুন্সীগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এর সভাপতি  অধ্যাপক প্রবীর কুমার গাঙ্গুলী, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ ই হাসান তুহিন, দৈনিক সভ্যতার আলো পত্রিকার সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জল, দৈনিক রজতরেখা পত্রিকার সম্পাদক সম্পাদক অ্যাডভোকেট আমানুল্লাহ শাহীন, অ্যাডভোকেট গোলাম মওলা তপন।

উক্ত  আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুন্সীগঞ্জ জেলার  পুলিশ সুপার  মোহাম্মদ আসলাম খান ।

আলোচনা সভায় পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ-ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়।

কার্যকরী কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়েও আলোকপাত করা হয়।

এবছর কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয় মো. তাইফুর রহমান, এসআই (নিরস্ত্র), পদ্মা সেতু উত্তর থানাকে এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয় বীর মুক্তিযোদ্ধা  মো. আমির হোসেন মুন্সী, সদস্য কমিউনিটি পুলিশিং জেলা সমন্বয় কমিটিকে।

এসময় মুন্সীগঞ্জ জেলা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, কমিউনিটি পুলিশিং এর বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ, অন্যান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *