“পুলিশ -জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” রংপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন

Uncategorized আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  আজ শনিবার  ৪ নভেম্বর, বিকেল ৩ টায় কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উপলক্ষে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা পুলিশ রংপুর ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সার্বিক আয়োজনে জেলার সর্বস্তরের মানুষের উপস্থিতিতে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন করা হয়। এবারের প্রতিপাদ্য “পুলিশ -জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”।


বিজ্ঞাপন

কর্মসূচির শুরুতেই উপস্থিত সকলকে নিয়ে পুলিশ সুপারের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়। সেখানে বেলুনে ফেস্টুন ও শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করা হয়।

এরপর কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন উপলক্ষে পুলিশ লাইন্স অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।

অনুষ্ঠানে সূচনা বক্তব্যে  মোছাঃ সুলতানা রাজিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), রংপুর বলেন, এবারের দিবসটির প্রতিপাদ্য হলো “পুলিশ -জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”। আমরা সকলে এই স্লোগানকে মনে-প্রাণে ধারণ করবো। সমাজ থেকে মাদক ও অপরাধমূলক কার্যক্রম দূর করতে কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা প্রশাসক, রংপুর।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ ফেরদৌস আলী চৌধুরী, পুলিশ সুপার, রংপুর।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন উক্ত অনুষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) মোঃ নাসিম উদ্দিন, সভাপতি, কমিউনিটি পুলিশিং, রংপুর জেলা ।

এ বছর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হয়েছেন মো: তসলিম উদ্দিন, সদস্য সচিব, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি,পীরগাছা, রংপুর এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার হয়েছেন  মো: আমিনুর ইসলাম, সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র), তারাগঞ্জ, রংপুর ।

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন মোঃ তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), রংপুর, মো: ইফতে খায়ের আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), রংপুর, মোঃ রাসেল রানা, সহকারী পুলিশ সুপার (এসএএফ), রংপুর মহোদয়গণসহ কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সামাজিক গোষ্ঠীর সদস্যবৃন্দ, প্রিন্ট ইলেকট্রননিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ, অফিসার, ফোর্স, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *