টেকনাফ সীমান্তে বিজিবি’র পৃথক অভিযানে ২ লাখ পিস ইয়াবা এবং ২.১২৯ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ ও কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফ সীমান্তে বর্ডর  গার্ড বাংলাদেশ  বিজিবি’র   পৃথক অভিযানে ২ লাখ পিস ইয়াবা এবং ২.১২৯ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার  করা হয়েছে।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গতকাল রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের টেকনাফ বিওপির দায়িত্বপূর্ণ বরফকল নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এ প্রেক্ষিতে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ আভিযানিকদল বর্ণিত এলাকায় গমন করতঃ কেওড়া বাগানের আড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত সাড়ে  ১১ টায় ২ জন ব্যক্তিকে পোটলা হাতে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে বর্ণিত স্থানের দিকে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে উক্ত ব্যক্তিদ্বয় তাদের হাতে থাকা পোটলা ফেলে রাতের অন্ধকারের সুযোগে ঘন কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল পোটলাটি উদ্ধার করে তার ভেতর থেকে ২.১২৯ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়।

এর আগে, গত রবিবার  ৫ নভেম্বর, বিকেলে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, মাদক কারবারীরা পাচারের উদ্দেশ্যে ইয়াবার একটি চালান টেকনাফের নাজিরপাড়া আলী আকবরের ঘের নামক এলাকায় লুকিয়ে রেখেছে। উক্ত তথ্যের ভিত্তিতে বিজিবি’র নাজিরপাড়া ও সাবরাং বিওপির আভিযানিকদল উল্লেখিত এলাকার বেড়িবাঁধ সংলগ্ন ঘন কেওড়া বাগানে ব্যাপক তল্লাশি অভিযান পরিচালনা করে ২,০০,০০০ (দুই লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *