ব্যাটিং ব্যর্থতায় ঢাকার হার

এইমাত্র ক্রিকেট খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : সহজ ম্যাচে কঠিন করে হারলো মাশরাফির ঢাকা। জয়ের জন্য দরকার ছিল ১৫০ রান। কিন্তু এই লক্ষ্যেও পারলো না ঢাকা। রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ১১ রানে হেরেছে মাশরাফিরা।


বিজ্ঞাপন

টসে জিতে রংপুরকে ব্যাট করতে পাঠায় যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন। ব্যাট করতে নেমে শুভ সূচনা করতে পারেনি রংপুর। দলীয় ১১ রানে সাজঘরে ফিরতে হয় তাদের ওপেনার শেন ওয়াটসনকে।

ব্যর্থ হন ডেলপোর্ট, মোহাম্মদ নাইমও। কিন্তু উইকেটে আগলে ধরে দায়িত্বশীল ব্যাটিং করতে থাকেন লুইস গ্রেগরি। তার ৩২ বলে ৪৬ রানের ইনিংসে দল পায় কিছুটা স্বস্তি। তার বিদায়ের পর আল আমিন এবং জহুরুলের ব্যাটে ভর করে লড়াকু সংগ্রহের দিকে এগিয়ে যেতে থাকে সফরকারীরা।

ম্যাচের শেষদিকে পেরেরার ওভারে পরপর ৪ উইকেটের পতন ঘটলে ৯ উইকেটের বিনিময়ে ১৪৮ রানেি থমকে যায় রংপুরের ইনিংস। ঢাকা প্লাটুনের হয়ে তিনটি উইকেট নেন পেরেরা।

রংপুরের দেয়া ১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন। দলীয় ৯ রানেই সাজঘরে ফিরে যান ওপেনার এনামুল হক।

এনামুলের দ্রুত বিদায়ের পর দলের হাল ধরার গুরুভার নিজের কাঁধে তুলে নেন তামিম ইকবাল এবং মেহেদী হাসান। গড়ে তোলেন সাময়িক প্রতিরোধ। কিন্তু বেশিক্ষণ তা টিকে থাকেনি। ৫৫ রানে মিরাজ এবং ৭৯ রানে সাজঘরে ফিরে যান তামিম।

এরপর শুরু হয় ঢাকা প্লাটুনের নিয়মিত উইকেট পতন। ১১৯ রানেই সাজঘরে ফিরতে হয় ঢাকার ৯ ব্যাটসম্যানকে। শেষদিকে এসে কিছুটা ঝড় তোলেন অধিনায়ক মাশরাফি। জাগিয়েছিলেন জয়ের আশা। কিন্তু শেষদিকে আর হাসা হয়নি ঢাকা প্লাটুনের। ১১ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। ৯ উইকেটের খরচায় ১৩৮ রানে থামে ঢাকার রানের চাকা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *