বাগেরহাটের  শরণখোলায় নবাগত শিক্ষকদের বরণ অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন

নইন আবু নাঈম তালুকদার  (বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২০ ও ২০২৩ সালের নবাগত শিক্ষকদের বরণ ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল  রবিবার(১২ নভেম্বর) সকালে রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুল মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। শরণখোলায় একাধীক শিক্ষক সংগঠন থাকলেও নবাগত শিক্ষকদের প্রচেষ্টায় গত ৭ নভেম্বর এক বৈঠকে শিক্ষক নেতারা ঐক্যবদ্ধ হয়। যে কারনে আজ এই সভায় স্বতঃস্ফূর্ত ভাবে ৫ শতাধিক শিক্ষক অংশ নেয়।

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি শরণখোলা উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ হরুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরলখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়াহান উদ্দিন আকন শান্ত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আজমল হোসেন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, শরণখোলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকরাম হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, শিক্ষক নেতা মোল্লা মশিউর রহমান।

বক্তব্য রাখেন শরলখোলা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র প্রভাষক আঃ মালেক রেজা, সাবেক প্রধান শিক্ষক মোঃ রুস্তুম আলী হাওলাদার, শিক্ষক নেতা ও প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, মো: জাকির হোসেন, মোঃ বেলায়েত হোসেন, উপজেলা স্কাউটস এর যুগ্ম সম্পাদক শিক্ষক নেতা মোঃ মিজানুর রহমান, নবাগত শিক্ষক মোঃ তানভীর হাসান, মোঃ মেহেদী হাসান সেতু ও মোঃ তুষার।

নবাগত ১৭০ জন শিক্ষককে ফুলেল শুভেচ্ছায় বরণ ও অবসরপ্রাপ্ত ২৮ জন শিক্ষককে ফুলের শুভেচ্ছায় সিক্ত করা হয়। পরে অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দ বিদায়ী শিক্ষকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মোঃ নান্না মিয়া ও মিজানুর রহমান।

বক্তারা বঙ্গবন্ধু ও তার কণ্যা শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ১৯৭৩ সালে ৩৭ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তারই ধারাবাহিকতায় শিক্ষা বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয় করণ করেন। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানোন্নয়নের জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *