গোপালগঞ্জে হাইকোর্টের নির্দেশ অমান্য করে জায়গা দখলের অভিযোগ 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

মো: সাইফুর রশিদ চৌধুরী  :  গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার বর্নী ইউনিয়নের সিংগিপাড়া বাজারে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সূত্রে জানা যায় নালিশী ১৭ শতাংশ জমির  ক্রয়সূত্রে মালিক অত্র এলাকার  আবুল কালাম আজাদ মাস্টার। তিনি ২০১১ সালে জায়গা ক্রয়ের পর থেকে দখলে থেকে বালু ভরাটসহ আংশিক বাউন্ডারি ওয়াল নির্মান করে ভোগ দখল করে আসছেন। কিন্তু বর্তমানে এলাকার  একটি প্রভাবশালী মহল উক্ত জায়গা জোর দখল করে স্থাপনা নির্মান করছে।


বিজ্ঞাপন

এ বিষয়ে ভুক্তভোগী আবুল কালাম আজাদ (মাস্টার) আরো জানান উক্ত  এলাকার কাওসার খাঁ এর ছেলে নাজমুল খাঁ, সোহেল খাঁ, খায়রুল খাঁ, বাবর খাঁ সহ রেজাউল বিশ্বাস জোর পূর্বক ঐ জায়গার উপর মার্কেট নির্মান করছে।

ভুক্তভোগী মোঃ আবুল কালাম আজাদ  গণমাধ্যম কর্মীদের বলেন, ২০১১ সালে সিংগিপাড়া বাজার মসজিদ সংলগ্ন আর এস ১৮২৭ বি,আর, এস ৫০২৮ দাগের এই জমি ক্রয় করে বালু ভরাট করে বাউন্ডারি  ওয়াল নির্মান করে রেখে দেই। পরবর্তীতে সময় সুযোগ পেলে কাজ করবো । জায়গা জমির দাম বৃদ্ধি পাওয়ায় এলাকার একটি প্রভাবশালী মহল আমার করা বাউন্ডারি ওয়াল ভেঙে  ঐ জমি জোর দখল করে নেয়।

আমি নিরুপায় হয়ে হাইকোর্টে  মামলা দায়ের করি। উক্ত মামলার প্রেক্ষিতে  মহামান্য হাইকোর্ট এই জমির উপর নিষেধাজ্ঞা জারী করেন।

কিন্তু অবৈধ দখলদাররা হাই কোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে আমার জায়গায় জোর করে মার্কেট নির্মান করছে। আমি বার বার টুঙ্গিপাড়া থানায় যোগাযোগ করেও কোন সহযোগিতা পাচ্ছি না। এ বিষয়ে আমি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *